নওগাঁয় জীব বৈচিত্র ও বন‍্যপ্রাণী সংরক্ষন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

90
নওগাঁয় জীব বৈচিত্র ও বন‍্যপ্রাণী সংরক্ষন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
নওগাঁয় জীব বৈচিত্র ও বন‍্যপ্রাণী সংরক্ষন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নওগাঁ  প্রতিনিধি : নওগাঁয় বরেন্দ্র অঞ্চলের পরিবেশ সুরক্ষা সম্পর্কিত এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সামাজিক বনায়নের মাধ্যমে রাজশাহী বরেন্দ্র অঞ্চলের পরিবেশ সুরক্ষা প্রকল্পের আওতায় সরকারী বিভিন্ন সংস্থার কর্মকর্তা,  রাজনৈতিক  ও স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সমন্বয়ে নওগাঁ জেলা প্রশাসনের সহযোগিতায় সামাজিক বন বিভাগ রাজশাহী এই কর্মশালার আয়োজন করে। 

জীব বৈচিত্র ও বন্যপ্রাণী সংরক্ষন প্রতিবেশ সংরক্ষন জলবায়ু পরিবর্তন অভিঘাত অভিযোজন ও হ্রাসকরন বিষয়ক এই কর্মশালায় সভাপতিত্ব করেন সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় কর্মকর্তা মো: রফিকুজ্জামান শাহ।  কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

কর্মশালায় জাতীয় উদ্যান আলতাদিঘীসহ বন বিভাগের বিভিন্ন স্থানসমূহের উন্নয়নে গৃহিত প্রকল্প বাস্তবায়নের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মো: শাহ নেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল হাসান ইবনে রহমান, গণপূর্ত বিভাগের  নির্বাহী প্রকৌশলী আল মামুন হক,   ১৪ বিজিবি’ পত্মীতলার মেজর মুছলেহ উদ্দিন, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদ,  ধামইরহাট  উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়,  অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো: শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মো :কায়েস উদ্দিন, সাধারন সম্পাদক শফিক ছোটনসহ অন‍্যরা।

কর্মশালায় জানানো হয়েছে বন বিভাগ জাতীয় উদ্যান আলতাদিঘীসহ রাজশাহীর বরেন্দ্র অঞ্চলের উন্নয়নে ৩৫ কোটি ১২ লক্ষ‍  ৬৯ হাজার ৪০০টাকা ব্যায়ে একটি প্রকল্প বাস্তবায়ন শুরু হয়েছ। এই প্রকল্পের কার্যক্রম আগামী ২০২৫ সালের জুন মাসে শেষ হবে। 

জেলা পর্যায়ের এবং  প্রকল্প এলাকার সমূহের বিভিন্ন কর্মকর্তা,  জনপ্রতিনিধি, সাংবাদিক  এবং সমাজের বিশিষ্ট গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।