ধামরাইয়ে শহীদ মানিক স্মৃতি সৌধের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি

76

রনজিত কুমার পাল বাবু,ধামরাই(ঢাকা)প্রতিনিধি : ঢাকার ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শহীদ মানিক স্মৃতি সৌধের উদ্বোধন করেন  অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মানণীয়  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

শুক্রবার (১০ জুন) সকালে ঢাকার ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শহীদ  মানিক স্মৃতি সৌধের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন- দেশের সকল বীর মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর কবর বিশেষভাবে বাঁধাই করা এবং তাদের নামে সড়কের নামকরণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

তিনি বলেন, এখন পর্যন্ত সে সকল মুক্তিযোদ্ধাদের মৃত্যু হয়েছে এবং আমারা যারা মারা যাবো সকল মুক্তিযোদ্ধাদের কবরই বাঁধাই করে দেয়া হবে। যেন 

পঞ্চাশ বা একশত বছর পরও কবর দেখেই সবাই বুঝতে পারেন এখানে এক জন মুক্তিযোদ্ধার কবর রয়েছে। মুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরণ করা হবে। 

তিনি আরো বলেন, এছাড়াও উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সকল মুক্তিযোদ্ধাদের নামের তালিকা করে পরিষদের পাশেই নামফলকের ব্যবস্থা করা হবে। যেন পরবর্তী প্রজন্ম তাদের এলাকার সকল মুক্তিযোদ্ধাদের নাম নাম জানতে পারেন। 

ঢাকা উত্তর মুক্তিবাহিনীর কমান্ডার ও শহীদ মানিক স্মৃতিসৌধ বাস্তবায়ন কমিটির প্রধান বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু’ র সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ,ঢাকা -২০ ধামরাই আসনের সাবেক সংসদ সদস্য এম এ মালেক, ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সাইদ, সাবেক অতিরিক্ত  সচিব আফসার উদ্দিন জিন্নাহ, ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন,ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা, শহীদ বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মানিক বীর প্রতিকের বোন বিলকিস আরা বেগম,ধামরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান,

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু, ধামরাই থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান পিপিএম, 

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সানোড়া ইউপি চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু,  সোমভাগ ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন।