দেশে ২৪ ঘন্টায় ১৭২৮ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪

90
দেশে ২৪ ঘন্টায় ১৭২৮ জনের করোনা শনাক্ত
দেশে ২৪ ঘন্টায় ১৭২৮ জনের করোনা শনাক্ত

মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ১ হাজার ৭২৮ জনের শরীরে অদৃশ্য প্রাণঘাতী করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ।

এই সময়ের ভেতর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন। তাদের মধ্যে দুজন পুরুষ এবং দুজন নারী। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণকারী চারজনের মধ্যে তিনজনই ঢাকা জেলার, বাকী একজন চট্টগ্রাম জেলার।

বুধবার, ৬ জুলাই স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য প্রকাশ করা হয়।

এদিন স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় ১০ হাজার ১৭৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১০ হাজার ২৩৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এখন পর্যন্ত ২৯ হাজার ১৮৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯ হাজার ৭৯৯ জন।