দেশে ২৪ ঘন্টায় ১০৭২ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৭

87
দেশে ২৪ ঘন্টায় ১০৭২ জনের করোনা শনাক্ত
দেশে ২৪ ঘন্টায় ১০৭২ জনের করোনা শনাক্ত

স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)-এর তথ্যানুযায়ী রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ৭২ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে।

সোমবার, ১৮ জুলাই স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৯ দশমিক ৭৭ শতাংশ। এসময় ১০ হাজার ৯৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ২৯ হাজার ২৪১ জন করোনায় মৃত্যুবরণ করেছেন। করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৬ হাজার ৯৫৭ জন।

২৪ ঘণ্টায় সারাদেশে ১০ হাজার ৯০২টি নমুনা সংগ্রহ করা হয়। ৮৮০টি ল্যাবরেটরিতে পরীক্ষা করা হয় ১০ হাজার ৯৭৪টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৭৭ শতাংশ। দেশে এ পর্যন্ত ১ কোটি ৪৫ লাখ ১০ হাজার ৮৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন ১ হাজার ৯৯৭ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৯ লাখ ২৬ হাজার ৯৫৭ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।