দেশের সার্বভৌমত্ব হরণকারীদের মানুষ চেনে : স্থানীয় সরকারমন্ত্রী

121

স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু বিদেশি রাষ্ট্রের সাথে সম্পর্ক রক্ষায় যে বৈদেশিক নীতি প্রতিষ্ঠা করে গেছেন তাঁর ওপর ভিত্তি করেই বাংলাদেশ বিশ্বের সকল দেশের সাথে সুসম্পর্ক বজায় রেখেছে এবং এই নীতি অনুসরণ করেই দেশ এগিয়ে যাচ্ছে। দেশের মহান স্বাধীনতা যুদ্ধে যে সকল দেশের অবদান ছিল সে সকল দেশের সাথে সুসম্পর্ক থাকাটা অস্বাভাবিক নয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদ্‌যাপন কমিটি, বাংলাদেশ ব্যাংক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতা নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ যারা করে তারা সবাই বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ ও লালন করে। সবাই দেশপ্রেমে উজ্জীবিত। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় সর্বদা নিয়োজিত। দেশবিরোধী কর্মকাণ্ড বাংলাদেশ আওয়ামী লীগ দিয়ে কখনোই সম্ভব নয়। কারা দেশ নিয়ে ষড়যন্ত্র করে। দেশের সার্বভৌমত্ব হরণ করতে চায় দেশের মানুষ তাদের ভালো করেই চেনে এবং জানে।

প্রধান অতিথি বলেন, সকল বৈষম্য নিরসন করে বাংলার মানুষের মুখে হাসি ফুটিয়ে একটি সুখী-সমৃদ্ধ ও উন্নত দেশ গড়ার যে স্বপ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছেন শত বাধা-বিপত্তি উপেক্ষা করে তা বাস্তবায়নে লড়াই-সংগ্রাম চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুজিববর্ষ উদ্‌যাপন কমিটির আহ্বায়ক মোঃ নেছার আহাম্মদ ভূঁঞা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এছাড়া বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।