দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়

221
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট মাঠে দুই দশ‌কের ম‌ধ্যে প্রথমবা‌রের ম‌তো জয়ের দেখা পাওয়ার পরপরই এবার সিরিজ জয়েরও ইতিহাস রচনা করলো বাংলার দামাল ছেলেরা। চোখজুড়া‌নো পারফরম্যান্সে তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক দ‌ক্ষিণ আ‌ফ্রিকা‌কে ৯ উইকেটে হারিয়ে হে‌সে‌খে‌লেই জয়ের বন্দ‌রে নোঙর ক‌রে‌ছে টাইগাররা।

বুধবার, ২৩ মার্চ দক্ষিণ আফ্রিকার মাঠে ভেলকি দেখিয়েছে তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিং এবং দ‌ক্ষিণ আ‌ফ্রিকায় সফররত বাংলা‌দেশ জাতীয় ক্রিকেট দ‌লের বর্তমান অধিনায়ক তামিম ইকবালের ঝল‌সে ওঠা ব্যাটিং।

এ‌দিন টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগ‌তিকরা। কিন্তু মা‌ঠে নেমেই তাসকিনের ‌বিধ্বংসী বোলিং অ‌্যাকশ‌নের মু‌খে পড়‌তে হয় তা‌দের। মাত্র ১৫৪ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। আর তামিম ইকবাল ৮৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে তারপর মাঠ থে‌কে বের হন।

১৫৫ রানের সহজ লক্ষ্য তাড়া কর‌তে নে‌মে ২৬ ওভার ৩ বল খে‌লে টাইগাররা। এই সম‌য়ে মাত্র এক উইকেট হারিয়ে কা‌ঙ্ক্ষিত জয়ের ল‌ক্ষ্যে পৌঁ‌ছে যায় বাংলা‌দেশ।

সংক্ষিপ্ত স্কোর :

দক্ষিণ আফ্রিকা : ৩৭ ওভারে ১০ উই‌কেট হা‌রি‌য়ে ১৫৪ রান (জানেমান মালান ৩৯, কেশভ মহারাজ ২৮, সাকিব আল হাসান ২/২৪, তাসকিন আহমেদ ৫/৩৫)।
বাংলাদেশ : ২৬.৩ ওভারে ১ উই‌কেট হা‌রি‌য়ে ১৫৬ রান (তামিম ৮৭*, লিটন ৪৮।
ম্যাচের ফলাফল : বাংলাদেশ ৯ উইকেটে বিজয়ী।
সি‌রি‌জের ফলাফল : তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে ‌বিজয়ী বাংলাদেশ।