দক্ষিণাঞ্চলের অর্থনীতির চাকা ঘোরাবে পদ্মা সেতু : জাহিদ ফারুক

87
দক্ষিণাঞ্চলের অর্থনীতির চাকা ঘোরাবে পদ্মা সেতু : জাহিদ ফারুক
দক্ষিণাঞ্চলের অর্থনীতির চাকা ঘোরাবে পদ্মা সেতু : জাহিদ ফারুক

পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  জাহিদ ফারুক বলেছেন; দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য বদলে নতুন দিগন্ত উন্মোচন করবে পদ্মা সেতু। এই সেতু ঘিরেই সোনালী ভবিষ্যত দেখতে পাচ্ছেন এই অঞ্চলের মানুষ। পদ্মা সেতুর জন্য রাজধানী ঢাকাসহ সারা দেশের সঙ্গে এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। এই অঞ্চল কৃষি,ব্যবসা-বাণিজ্যেসহ নতুন নতুন শিল্প কারখানা গড়ে উঠবে।  এ সেতু দিয়ে বাংলাদেশ যুক্ত হতে পারবে এশিয়ান হাইওয়েতে। ফলে দক্ষিণাঞ্চলের অর্থনীতির চাকা ঘোরার পাশাপাশি বাড়বে কর্মসংস্থান।

আজ বরিশাল ক্লাবে ব‌রিশাল জেলা ও মহানগর আওয়ামী লী‌গ আ‌য়ো‌জিত পদ্মা সেতুর উ‌দ্বোধনী অনুষ্ঠান  উপলক্ষে ‘মতবিনিময়’ সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ ফারুক বলেন; পদ্মা সেতুতে বিশ্বব্যাংক ঋণচুক্তি স্থগিত করলে আমাদের অহংকার মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মানের  ঘোষণা দেন । অন্যের কাছ থেকে হাত পেতে টাকা এনে পদ্মা সেতু করব না। আমাদের জনগণের টাকায়ই পদ্মা সেতু নির্মিত হবে। এক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ছিলেন বলেই স্বপ্নকে হার মানিয়ে পদ্মা সেতু আজ জাতির গর্বের প্রতিক।

তিনি আরো বলেন; পদ্মা সেতু আমাদের গর্বের সম্পদ, অহংকারের নিদর্শন। এ সেতু আমাদের মর্যাদার প্রতীক, আত্মসম্মানের প্রতীক, সক্ষমতার প্রতীক, উন্নয়নের প্রতীক।  এই সেতু হচ্ছে আমরা পারি তা প্রমাণের প্রতীক।  ববঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আবার জাতিকে বিশ্বের কাছে সম্মানিত করলেন। পদ্মা সেতু নিয়ে দেশ-বিদেশে অনেক ষড়যন্ত্র হয়েছে। কিন্তু নিজেদের টাকায় এই সেতু নির্মাণ করে ষড়যন্ত্রকারীদের সমুচিত জবাব দিয়েছেন ববঙ্গবন্ধু কন্যা। পদ্মা সেতু শুধু সক্ষমতা ও আত্মবিশ্বাসের প্রতীকিই নয় এটি  অপমানের প্রতিশোধ।

মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহ্বায়ক (মন্ত্রী) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি  আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ্ এমপি, বাংলা‌দেশ আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউ‌দ্দিন না‌সিম, সাংগঠ‌নিক সম্পাদক আফজাল হো‌সেন, বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি, সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ, সাবেক চিফ হুইপ আ স ম ফি‌রোজ, বিভা‌গের বিভিন্ন আসনের সংসদ সদস‌্য, জেলা ও উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি ও সাধারণ সম্পাদক, পৌর মেয়র ও উপ‌জেলা চেয়ারম‌্যানগণ উপস্থিত ছিলেন। ব‌রিশাল বিভাগের আওয়ামীলীগ এর সকল নেতৃবৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।