তেঁতুলিয়া বণিক সমিতি নির্বাচনে সভাপতি নূরে আলম, সাধারণ সম্পাদক সফিকুল

85

মুুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের মাগুরমারী চৌরাস্তায় উৎসব মুখর পরিবেশে ‘মাগুরমারী চৌরাস্তা বাজার বণিক সমিতি’র ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে নূরে আলম সভাপতি এবং সফিকুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া সহ-সভাপতি পদে শামসুল হক, সহ-সাধারণ সম্পাদক পদে আবু সালাম, অর্থ সম্পাদক পদে ছামিদার রহমান, দপ্তর সম্পাদক পদে হাবিবুর রহমান নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৯ জুন ২০২২) সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মাগুরমারী চৌরাস্তা পমিজ উদ্দিন দাখিল মাদ্রাসায় একটানা ভোট গ্রহণ করা হয়। এই নির্বাচনে ছাতা প্রতীক নিয়ে সভাপতি পদে আবু বক্কর সিদ্দিক (দুলাল) ও আনারস প্রতীক নিয়ে আলমগীর-২ এবং সাধারন সম্পাদক পদে মটরসাইকেল প্রতীকে রুবেল হাসান ও ঘোড়া প্রতীকে আল আমিন প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচন পরিচালনা কমিটির তথ্যে জানা যায়, সভাপতি পদে নুরে আলম সর্বোচ্চ ১২১ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু বক্কর সিদ্দিক (দুলাল) ৮১ ভোট পেয়েছেন এবং অপর প্রার্থী আলমগীর-২ পেয়েছেন ৩৭ ভোট। সাধারণ সম্পাদক পদে সফিকুল ইসলাম ১০৭ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবেল হাসান পেয়েছেন ১০২ ভোট এবং অপর প্রার্থী আল আমিন পেয়েছেন ৩১ ভোট। সহ-সভাপতি পদে মোঃ শামসুল হক সর্বোচ্চ ১০৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনসুর আলী পেয়েছেন ৯৯ ভোট এবং অপর প্রার্থী সাইফুল হক পেয়েছেন ৩১ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে আবু সালাম সর্বোচ্চ ১৪৩ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শফিকুর রহমান পেয়েছেন ৯৬ ভোট। দপ্তর সম্পাদক পদে হাবিবুর রহমান সর্বোচ্চ ১৫১ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হেলাল হোসেন পেয়েছেন ৮৯ ভোট। অর্থ সম্পাদক পদে ছামিদার রহমান সর্বোচ্চ ১৫৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী খাদিমুল ইসলাম পেয়েছেন ৮৫ ভোট।

উক্ত নির্বাচন প্রিজাইডিং অফিসারের মাধ্যমে দিনব্যাপী ভোট গ্রহণ ও গণনা শেষে বিকেল ৫টার দিকে এই ফলাফল ঘোষণা করেন, নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোঃ গোলাম হাফেজ। এসময় উপস্থিত ছিলেন- ভজনপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ভজনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবর রহমান, আইন শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকবৃন্দ প্রমুখ। বণিক সমিতির এই নির্বাচনে ৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ২৪৭ জন ব্যবসায়ী ভোটারের মধ্যে ২৪৩ জন ব্যবসায়ী তাদের ভোটাধীকার প্রয়োগ করেন।

উক্ত নির্বাচনে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে মোঃ গোলাম হাফেজ, সদস্য হিসেবে মোঃ জাকির হোসেন ও সহিদুল ইসলাম দায়িত্ব পালন করেন।