তেঁতুলিয়ায় সুবর্ণজয়ন্তী মেলার শুভ উদ্বোধন

তেঁতুলিয়ায় সুবর্ণজয়ন্তী মেলার শুভ উদ্বোধন
তেঁতুলিয়ায় সুবর্ণজয়ন্তী মেলার শুভ উদ্বোধন

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধুর একশ দুই তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে সপ্তাহ ব্যাপী “মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা ২০২২”এর শুভ উদ্বোধন ও বীর মুক্তিযোদ্ধার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) উপজেলা পরিষদ চত্বরে এই মেলার শুভ উদ্বোধনসহ বীর মুক্তিযোদ্ধার সমাবেশের আয়োজন করা হয়। শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর স্মরণে ১২০ পাউন্ডের কেক কেটে এই শুভ উদ্বোধনী ও বীর মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত করা হয়।

উক্ত উদ্বোধনী মেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু।

বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল, বীরমুক্তিযোদ্ধা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার কাজী মাহবুবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শেখ জাবের আহমেদ, ভাইস চেয়ারম্যান মোঃ ইউসুফ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সুলতানা রাজিয়া, তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু সায়েম মিয়া, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার মোছাঃ সুলতানা পারভীন, সাত ইউনিয়ন থেকে আগত বীরমুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রী স্থানীয় সুধিজন, সমাজসেবী, বিভিন্ন বেসরকারি সংস্থার ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকসহ সর্বস্তরের জনসাধারণ।

জানা যায়, উক্ত মেলায় বিভিন্ন ধরণের ২৬টি স্টল রয়েছে। এই মেলা সপ্তাহব্যাপী ১৭ মার্চ হতে ২৩ মার্চ পর্যন্ত উপজেলা পরিষদ ও উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত হবে।