ডোমারে আখের রস বের করা মেশিনের ভিতর বিক্রেতার আঙ্গুল, উদ্ধার করলো ফায়ার সার্ভিস

137

হরিদাস রায়, ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ আখের রস বের করা মেশিনে রস তৈরির সময় রস বিক্রেতা ডিপটি রহমানের(৩০) আঙ্গূল রস তৈরির মেশিনে ঢুকে যাওযার ঘটনা ঘটেছে। মেশিনে আঙ্গুল ঢুকে গেলে সেখান থেকে আঙ্গুল বের করতে না পেরে ব্যাথায় কাতর হয়ে রস বিক্রেতা ডিপটির চিৎকারে পরিবেশ ভারী হয়ে উঠে।

রবিবার দুপুরে জেলার ডোমার বাজারের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় সেখানে হুদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়। ডিপটি রহমান চিকনমাটি ধনীপাড়ার টিটুল রহমানের ছেলে। এ সময় উৎসুক জনতার ভিরে উদ্ধার কার্যক্রমে কিছুটা বিঘ্নের সৃষ্টি হয়। তবে মেশিনটি কাটার পর মেশিন থেকে তার আঙ্গুলটি বের করে আনা হলে উপস্থিত জনতা উল্লাস প্রকাশ করে ফায়ার সার্বিসের প্রতি কৃতজ্ঞতা প্রকাম করেছেন।

প্রত্যক্ষদর্শীরা এ সময় ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি দল প্রায় ২ ঘন্টা চেষ্টার পর মেশিনের গ্রিল কেটে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ডিপটির ভাই আব্দুল কাদের জানান, গত দুই সপ্তাহ আগে সে আখের রস বের করার মেশিনটি ক্রয় করে। সে প্রতিদিন সেই মেশিন দিয়ে আখের রস বিক্রি করে সংসার চালায়। রবিবার সকালে বাড়ী থেকে মেশিন নিয়ে সে বের হয়ে যায়। দুপুরের দিকে বাজারে রস বিক্রির সময় অসাবধানতা বশত তার ডান হাতের বৃদ্ধা আঙ্গুলটি মেশিনের ভিতর ঢুকে যায়। অনেক চেষ্টার পর আঙ্গুল বের করতে না পারলে সেখানে উপস্তিত লোকজন ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে মেশিনটি কেটে মেশিনের ভিতর থেকে তার আঙ্গুলটি বের করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়।

ডোমার পায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ মোঃ সাঈদ ইমরান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রমে নেমে পড়ি। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর মেশিনটি গ্রীল মেশিন দিয়ে কাটার পর তার হাতের আঙ্গুলটি সেখান থেকে বের করে আনা হয়। বর্তমানে সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।