ডিমলায় এক গুদামেই মজুদ প্রায় ৭ হাজার লিটার সয়াবিন তেল

108
ডিমলায় এক গুদামেই মজুদ প্রায় ৭ হাজার লিটার সয়াবিন তেল
ডিমলায় এক গুদামেই মজুদ প্রায় ৭ হাজার লিটার সয়াবিন তেল

নীলফামারী (ডিমলা) প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলা সদরের মেডিকেল মোড়‌ এলাকার নুপুর ষ্টোরের স্বত্বাধিকারী ও সাইফুল ইসলামের ছেলে রাজা নামের এক ব্যবসায়ীর গুদামে অভিযান চালিয়ে প্রায় ৭ হাজার লিটার খোলা সয়াবিন তেল মজুদ করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার, ১১ মে বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারী জেলার সহকারী পরিচালক শামসুল আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় মেডিকেল মোড়ের বিএমআই কলেজ গেটের সামনের ওই গুদাম থেকে ৬ হাজার ৭০০ লিটার খোলা সয়াবিন তেল মজুদ করা অবস্থায় পাওয়া যায়।

তেল মজুদ করার অপরাধে ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর। মজুদ তেল ভোক্তাদের মধ্যে আগামী ৩ দিনের মধ্যে ন্যায্য মূল্যে বিক্রি করার নির্দেশনাও দেওয়া হয়।

এদিকে মাত্র একটি গুদামেই এত বিপুল পরিমাণ তেল মজুদের ঘটনাটি ভাবিয়ে তুলেছে স্থানীয়দের। এত বড় ঘটনায় মাত্র ৫০ হাজার টাকা জরিমানা নিতান্তই সামান্য বলেও মনে করছেন তারা। তারা বিষয়টিকে গুরু পাপে লঘু দণ্ড বলে মন্তব্য করেছেন। তারপরও এ ধরনের অভিযানকে সাধুবাদ জানিয়েছেন তারা। সামনে ধারাবাহিকভাবে আরও এ ধরনের অভিযান পরিচালনা করার জোর দাবি তাদের।