ডিমলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

149

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলায় যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২” উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে ২৬-মার্চ শনিবার সুর্যোদয়ের সাথে সাথে ডিমলা বিজয় চত্তরে ৩১ বার তোপরধ্বনি মাধ্যমে দিবসের শুভ সূচনা করেন উপজেলা প্রশাসন। পরে স্মৃতি অম্লানে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মনে মহান শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপনার্থে পুষ্পস্তবক অর্পণ করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) ইবনুল আবেদীন, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম। 

এছাড়াও বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বিভিন্ন সামাজিক সংগঠন সহ উপজেলা প্রশাসনের অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসের কর্মসূচী সমুহের মধ্যে ছিল, সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্তরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার বাহিনী ও ফায়ার সার্ভিস কুচকাওয়াজ প্রদর্শন।  ১০ টায় ক্রীড়া অনুষ্ঠান, সারে ১০ টায় মহিলাদের বালিশ পাসিং খেলা, বেলা সারে ১১ টায় উপজেলা অডিটোরিয়াম হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গের সংবর্ধনা প্রদান। দুপুর ১ টায় হাসপাতাল, এতিমখানা ও শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন, বাদ যোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির, গ্রীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। বিকাল ৩ টায় উপজেলা পরিষদ চত্তরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা, বিকাল ৪ টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান একাদশ বনাম সকল ইউনিয়ন পরিষদ একাদশ দলের প্রীতি ফুটবল প্রতিযোগিতা, বিকাল ৫ টায় উপজেলা অডিটোরিয়াম হলরুমে মুক্তিযুদ্ধভিক্তক চলচ্চিত্র প্রদর্শন, সন্ধ্যা ৬ টায় উপজেলা পরিষদ চত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।