ডিমলায় নদী ভাঙ্গন ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

86
ডিমলায় নদী ভাঙ্গন ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ
ডিমলায় নদী ভাঙ্গন ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় নীলফামারীর ডিমলায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত ৬ শত ৫০ টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৪-জুন) সকালে উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের কালীগঞ্জ বাজার সংলগ্ন জোত নবীনগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা প্রশাসন ও  দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বাস্তবায়নে এই ত্রাণের চাউল বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণের চাউল ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনের হাতে তুলে দেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। 

বিতরণের পূর্বে বন্যায় নদী ভাঙ্গন ও দুর্যোগে ক্ষতিগ্রস্তর হাত থেকে বাঁচার জন্য দিকনির্দেশনা মূলক আলোচনায় সভাপতি বলেন, সম্প্রতি বন্যায় ও ভারত থেকে ছেড়ে আসা উজানের ঢলে যতোটা ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিলো, তা হয়নি কারণ ঠিক সময় এই এলাকার নদী রক্ষা বাঁধটি সংস্করণ করা হয়েছে যা এখনো চলমান।

ত্রাণ বিতরণের পর নদী রক্ষা কালীগঞ্জ ও গ্রোয়িং বাঁধের সংস্করণ কাজের পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, ত্রাণ শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম, ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলা, পশ্চিম ছাতনাই ইউপি চেয়ারম্যান, আনোয়ারুল হক সরকার, পূর্ব ছাতনাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খান, ইউপি সদস্য বদিউজ্জামান বদি প্রমুখ।