ডিমলায় আওয়ামী লীগের বিক্ষোভ ও সমাবেশ

89
ডিমলায় আওয়ামী লীগের বিক্ষোভ ও সমাবেশ
ডিমলায় আওয়ামী লীগের বিক্ষোভ ও সমাবেশ

ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের উস্কানিমূলক স্লোগান এবং শেখ হাসিনাকে মৃত্যুর হুমকির প্রতিবাদে সারাদেশের ন্যায়  নীলফামারীর ডিমলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ পরিবার।

শনিবার (৪-জুন) সকাল সাড়ে ১০ টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডিমলা উপজেলা শাখা আওয়ামী লীগের আয়োজনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ডিমলা উপজেলা শাখা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী-যুবলীগ, কৃষকলীগ, তাতীলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রথমে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় চত্তরে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সাইদুল বারী’র সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অনলাইন ভার্চুয়ালী বক্তব্য রাখেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা)  আসনের সংসদ সদস্য ও উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

ভার্চুয়ালি বক্তব্যে লাউডস্পিকারের সাহায্যে তিনি বলেন, শেখ হাসিনাকে মৃত্যুর হুমকির তীব্র নিন্দা জানান এবং বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের শিক্ষাঙ্গনসহ দেশের বিভিন্নস্থানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার অপপ্রয়াস প্রতিহত করতে নেতা-কর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, সদর আ’লীগের সভাপতি ইব্রাহিম কামাল ডিআই, সহ-সভাপতি বাবু মোহিত কুমার সিংহ রায়, সাধারণ সম্পাদক বাবু নীরেন্দ্রনাথ রায়, বালাপাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি জহুরুল ইসলাম ভূইয়া, গয়াবাড়ী ইউনিয়ন আ’লীগের সভাপতি আমজাদ হোসেন সরকার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকারসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

বক্তারা আরও বলেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বাধাগ্রস্থ করতেই একাত্তরের পরাজিত শক্তি ও মুক্তিযদ্ধের চেতনাবিরোধী এবং জাতির পিতার হত্যাকারী পঁচাত্তরের খুনি চক্র নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। এসব ষড়যন্ত্রের সাথে জড়িতদের রাজনৈতিকভাবে মাঠে থেকে মোকাবেলা এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিতেও সরকারের প্রতি জোর দাবি জানান বক্তারা।