টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে আলজেরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

81
টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে আলজেরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ
টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে আলজেরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এর সাথে সচিবালয়ে তার দপ্তরে বাংলাদেশে আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবা লারবি সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি বিশেষ করে টেলিযোগাযোগ খাতে পারস্পরিক সহযোগিতা সংক্রান্ত বিষয় নিয়ে আলোকপাত করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও আলজেরিয়া বন্ধুপ্রতীম দুটি দেশের মধ‌্যে বিদ‌্যমান চমৎকার সম্পর্ক তুলে ধরে বলেন, টেলিযোগাযোগ খাতের বিকাশে বাংলাদেশ আশানুরূপ অগ্রগতি অর্জনের মাইলফলক স্পর্শ করেছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ১৯৭৩ সালে আইটিইউ‘র সদস‌্যপদ অর্জনের মাধ‌্যমে বৈশ্বিক টেলিযোগাযোগ ক্ষেত্রে বাংলাদেশের সম্পর্কের স্বর্ণালী দ্বার উন্মোচিত হয়।

এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে ইন্টারনেটসহ টেলিযোগাযোগ খাত তথা ডিজিটাল প্রযুক্তি খাতে অভাবনীয় সফলতা অর্জিত হয়েছে।

মোস্তাফা জব্বার ডিজিটাল প্রযুক্তি বিকাশে ফাইভ-জি প্রযুক্তিসহ গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরে বলেন, সরকারের বিনিয়োগ বান্ধব নীতির ফলে বাংলাদেশ বিনিযোগের জন‌্য অত‌্যন্ত লাভজনক একটি দেশ। তিনি বিনিয়োগের এই সুযোগ কাজে লাগাতে ডিজিটাল প্রযুক্তিখাত অত‌্যন্ত গুরুত্বপূর্ণ একটি খাত বলে উল্লেখ করেন। আগামী দিনগুলোতে বাংলাদেশ ও আলজেরিয়ার মধ‌্যকার বিদ‌্যমান সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে মন্ত্রী আশাবাদ ব‌্যক্ত করেন।

রাষ্ট্রদূত টেলিযোগাযোগসহ বিভিন্ন খাতে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন। তিনি দু‘দেশের মধ‌্যে এ খাতের পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ‌্যমে দুই দেশই উপকৃত হবে বলে আশাবাদ ব‌্যক্ত করেন।