ঝিনাইদহ প্রেসক্লাবে দু’পক্ষের সংবাদ সম্মেলনের রহস্য কি?

137

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ প্রেসক্লাবে দু’পক্ষের সংবাদ সম্মেলনের রহস্য ঘিরে তোলপাড় সৃষ্টি হয়েছে।

বুধবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে ঝিনাইদহ শহরের মডার্ন মোড় এলাকার বাসিন্দা নার্গিস বেগম।

তিনি অভিযোগ করে বলেন, পৌরসভার উদয়পুর গ্রামের আতিয়ার রহমান, তার ভাই সাপিয়ার রহমান, আনোয়ারুল ইসলাম ওরফে আনারুল বিশ্বাস, তার ভাই আনিচুর রহমান, আলফাজ উদ্দিনসহ একটি চক্র দীর্ঘদিন ধরে সামাজিক দ্বন্দ্ব ও জমিজমা নিয়ে বিরোধের জের ধরে তাকে হয়রানী করে আসছে। তাদের অত্যাচারে সম্পত্তি ও জীবন রক্ষা করা দায় হয়ে পড়েছে তার ও তার পরিবারের। রাজনৈতিক প্রভাব খাটিয়ে, নানা চক্রান্ত ও প্রতারণাসহ নাটক সাজিয়ে তাকে হয়রানি করে আসছে ওই চক্রটি। সম্প্রতি ঝিনাইদহ ডিবি পুলিশের এস আই আবুজার গিফারীকে সাথে নিয়ে নার্গিস বেগমকে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা করছে। তিনি বলেন, গত ৭ মার্চ আমার মামা হালিমকে মডার্ণ মোড় এলাকা থেকে মাদক দিয়ে ফাঁসিয়ে তাকে আটক করা হয়।

নার্গিস বেগম অভিযোগ করে বলেন, ডিবি পুলিশের ওই কর্মকর্তার সাথে যোগসাজস করে ওই চক্রটি আমাকে মাদক ও মিথ্যা মামলা দিয়ে ফাঁসানের চেষ্টা করছে। আমি ও আমার পরিবারের সদস্যদের জীবন সংকট দেখা দিয়েছে। এ থেকে পরিত্রাণ পেতে পুলিশ ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন তিনি। সংবাদ সম্মেলনে তার ফুফু আনোয়ারা বেগম, চাচা রুহুল আমিন বিশ^াস, ভাই রিয়াজ হোসেন, ফুফা এ কে এম ফয়জুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আবার ঝিনাইদহে এক নারীর দেওয়া মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে ব্যানার ফেস্টুন নিয়ে ভুক্তভোগী ওই গ্রামের আরেক শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন, উদয়পুর গ্রামের ভুক্তভোগী আনারুল ইসলাম, আতিয়ার রহমান, আব্দুল মোত্তালেব, আবু জাফরসহ অন্যান্যরা। এসময় বক্তারা বলেন, উদয়পুর গ্রামে নার্গিস খাতুন ও তার সহযোগী ফয়জুর রহমান গ্রামের নিরীহ মানুষদের হয়রানি করতে মিথ্যা মামলার পাশাপাশি নির্যাতন চালিয়ে যাচ্ছে। সেই সাথে মানুষকে জিম্মি করে অর্থ হাতিয়ে নিচ্ছে। উদয়পুর গ্রামের সাধারণ নিরীহ মানুষদের নানাভাবে হয়রানি করছে ওই নারী। উল্টো নানা ভাবে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

মানববন্ধন থেকে তারা অভিযোগ করে বলেন, নার্গিস একজন মাদক ব্যবসায়ী। সে ফয়জুর রহমান ফয়েজের সাথে যোগসাজস করে আমাদের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এ থেকে পরিত্রাণ পেতে ও দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান বক্তারা।