ঝিনাইদহে ভেটেরিনারি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

107
ঝিনাইদহে ভেটেরিনারি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ
ঝিনাইদহে ভেটেরিনারি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

ঝিনাইদহ প্রতিনিধি : ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি প্রদানের দাবিতে আবারো সড়ক অবরোধ করে বিক্ষোভ করে সরকারি ভেটেরিনারি কলেজ শিক্ষার্থীরা। রোববার সকাল ৮টা থেকে বিকাল পর্যন্ত কলেজের প্রধান ফটকের সামনে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহা-সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা।

এতে বন্ধ ছিল ওই সড়কে সকল যান চলাচল। সড়ক অবরোধের কারনে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ যাত্রীরা। পায়ে হেটে যাত্রীদের যাতায়াত করতে দেখা যায়। সজিব নামের এক শিক্ষার্থীরা জানান, ভর্তি বিজ্ঞপ্তিতে ডিভিএম ডিগ্রী দেওয়ার কথা থাকলেও কলেজ কর্তৃপক্ষ বিএসসি ভেট সাইন্স এন্ড এএইচএস ডিগ্রী প্রদান করার চেষ্টা করছে। তাতে শিক্ষার্থীদের আগামীতে চাকুরির ক্ষেত্রে নানা সমস্যার সম্মুখীন হতে হবে।

তাই তারা ডিভিএম ডিগ্রীর দাবি জানিয়েছেন। এর আগে মানববন্ধন, সড়ক অবরোধ ও সর্বশেষ খুলনা প্রাণী সম্পদ বিভাগের এক কর্মকর্তাকে ২২ ঘন্টা অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। এরপরও তাদের বাদি মানা হয়নি। ফলে নতুন করে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আতাউর রহমান ভুইয়া বলেন, আমরা যারা শিক্ষক আছি তারা প্রাণী সম্পদ বিভাগের অধীন আর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অধীন। সমন্বয়হীনতার কারণে এমনটি হচ্ছে বলে তিনি মনে করেন।