ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে ক্ষতিগ্রস্থ সেই কৃষকের ২টি গরু প্রদাণ

141

ঝিনাইদহ থেকে : ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের মধুপুর গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে কৃষক মজনু জোয়ার্দ্দারে ২ টি গরু মারা যাওয়ার পর তাকে ২ টি গরু প্রদাণ করা হয়েছে।

রোববার সকালে এ্যাসোসিয়েশন ফর এ্যাডভান্সমেন্ট এন্ড ডেভেলপমেন্ট (এ্যাড) ও এফএনএফ ফার্মাসিউটিক্যালস এর সহযোগিতায় ২ গরু প্রদাণ করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা এ্যাড’র নির্বাহী পরিচালক মাহমুদুল হাসান ফোটন’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মনিরা বেগম। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন, পোড়াহাটি ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরন। এছাড়াও উপস্থিত ছিলেন এ্যাড’র সহকারী নির্বাহী পরিচালক মিলন কুমার শিকদার, সিনিয়র পরিচালক (মাইক্রোফিন্যান্স) বিল্লাল হোসেন, পরিচালক ফিরোজ মাহমুদ, আইটি অফিসার তৌফিক মুন্সী। অনুষ্ঠান পরিচালনা করেন পরিচালক (প্রশাসক) শামীমা পারভীন)।

উল্লেখ্য, গত ২৭ মার্চ মধুপুর পুর্বপাড়া গ্রামের কৃষক মজনু জোয়ার্দ্দার ফেলা বিশ্বাস নামের এক কৃষকের ১০ কাঠা জমি চাষ করতে যায়। জমি চাষের পরে মই দিতে গিয়ে জমিতে থাকা ওজোপাডিকো বিদ্যুৎ বিভাগের খাম্বার পাশে আসলে বিদ্যুৎস্পৃষ্ট হয় তার দাম আনুমানিক ৫ লাখ টাকার ২ টা চাষের গরু মারা যায়। কৃষক মজনু এই সময়ে নিজের সামান্য শর্ট খেলে ছিটকে পড়ার কারনে সে প্রাণে বেঁচে যায়।