ঝিনাইগাতীর রাংটিয়া মোড়ে গুলগুলি পিঁয়াজু মন কেড়েছে মানুষের

908

গোলাম রব্বানী-টিটু, শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ঐতিহ্যবাহী গজনী অবকাশ পর্যটন কেন্দ্রে যাওয়ার পথে রাংটিয়া মোড়ে গোলগোলা বা গুলগুলি পিঁয়াজুর সঙ্গে মুড়ি খেয়ে তৃপ্তির ঢেঁকুর তুলছেন বহু মানুষ। সুস্বাদু এই খাবার রীতিমতো মন কেড়ে নিয়েছে তাদের। ভোজন রসিকরা চাইলে ঘুরে আসতে পারেন গজনী থেকে। এতে করে রথ দেখা কলা বেচা দুটিই হবে। মানে গজনী ঘুরে দেখার পাশাপাশি সুস্বাদু গুলগুলি পিঁয়াজুর স্বাদও নেয়া যাবে প্রাণ ভরে।

দীর্ঘদিন থেকে রাস্তার পূর্ব পার্শে মোহাম্মদ আলী ও পশ্চিম পার্শে মোমিন মিয়া গুলগুলি পিঁয়াজু ও মুড়ি বিক্রি করে ক্রেতাদের মন আকৃষ্ট করে আসছেন। প্রতিদিন দুপুর ২টা থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত চলে এই খাদ্য সামগ্রী বিক্রির ধুম।

শেরপুর জেলার ৫টি উপজেলার মানুষ এই সুস্বাদু খাবার থেতে ভিড় জমান প্রতিদিন। সময়মতো না আসলে অনেককেই পিঁয়াজু না খেয়েই ফিরে যেতে হয়। প্রতিদিন দুজন মিলে ২০ কেজি গুলগুলি পিঁয়াজু ও ২০ কেজি মুড়ি নিমিষেই দেদারছে বিক্রি করে ফেলেন।

জেলা পরিষদের সাবেক মহিলা সদস্য আয়শা সিদ্দিকা রুপালী বলেন, আমি প্রতিদিন এখানে আমার প্রিয় খাবার গুলগুলি পিঁয়াজু খেতে আসি। এখানকার খাবারের সাথে জেলার অন্য কোনো খাবারের মিল নেই। তাই দিন দিন এই খাবারের জনপ্রিয়তা বাড়ছে। ক্রেতাদের আগমনে বিক্রেতারা সফলভাবে দিন কাটাচ্ছেন।