ঝিনাইগাতীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার মধ্যদিয়ে বিনম্র শ্রদ্ধায় শহীদদের স্মরণ

215

গোলাম রব্বানী-টিটু:(শেরপুর)প্রতিনিধি : ১৯৭১ সালে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময় আত্মত্যাগ শিকার করে পাকিস্থানি হানাদার বাহিনী থেকে ছিনিয়ে নিয়ে আমাদের ভূখন্ড লাল সবুজের পতাকা উপহার দিয়ে সোনার বাংলা গড়া স্বপ্নে বিভোর সেই বীর মুক্তিযোদ্ধাদের বিনম্র শ্রদ্ধা ভালোবাসায় আত্মত্যাগী বীর শহীদদের স্মরণ করলো ঝিনাইগাতী উপজেলা প্রশাসন ।

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় আজ শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস সারা দেশের ন্যায় দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যদায় দিনটি অতিবাহিত করা হয় । সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এশত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা শুরু হয় । সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে উপজেলা প্রশাসন,থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ,জাসদ সহ বিভিন্ন সামাজিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করে শহীদদের শ্রদ্ধাভরে স্বরণ করেন । সকাল ৮টায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে পুলিশ,আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউটস, গার্লস গাইড, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার প্রাথমিক ও মাধ্যমিক স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকওয়াজ এবং শারীরিক কসরত প্রদর্শন করে। প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সূবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয় ।

এ ছাড়াও উপজেলা প্রশাসন বনাম বীর মুক্তিযোদ্ধা ও সূধি সমাজের প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান সহ কর্মসূচি বাস্তিবায়িত হয়েছে । উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ,ওসি মোহাম্মদ ফায়েজুর রহমান আনুষ্ঠানিক ভাবে পতাকা উত্তোলন করে শান্তির পায়রা উড়িয়ে শারীরিক কসরতে অংশ নেয়া দল পরিদর্শন করে তাদের সালাম গ্রহণ করেন । সকল অনুষ্ঠানে উপজেলার ইউএনও ফারুক আল মাসুদের সভাপতিত্বে আতিকুর রহমানের সঞ্চালণায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এস,এম,এ ওয়ারেজ নাইম সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, ওসি ফায়েজুর রহমান উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ রায় ,যুবলীগের সম্পাদক শাহা আলম, জাসদের সম্পাদক এ,কে,এম সামেদুল হক, বীর মুক্তিযোদ্ধা সুরুজ্জামান আকন্দ, সামছুল আলম সহ আরো অনেকেই । বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ সহ সকল অনুষ্ঠানে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো ।