ঝিনাইগাতীতে একটি ঘরের স্বপ্ন দেখছেন মন্ডল মিয়া

233

গোলাম রব্বানী-টিটু, (শেরপুর) প্রতিনিধি : নামের সাথে কাজের কোন সম্পর্ক নেই এমনি এক ব্যক্তি শেরপুরের ঝিনাইগাতী উপজেলার রামনগর দিঘিরপাড় নিবাসী মৃত গোলাপ উদ্দিনের ছেলে মন্ডল মিয়া মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে একটি ঘর পাওয়ার স্বপ্ন দেখছেন ।

সে মন্ডল নামে খ্যাতি হলেও ছোট থেকেই মানুষের কাজ করে অসহায়ত্ব জীবনযাপন করে আসছে । তার ঘরে আশরাফুল ইসলাম(১৫) নামে একটি ছেলে সন্তান রয়েছে তবুও আবার ঢাকায় থেকে কাজ করে জীবিকা নির্বাহ করে । তার স্ত্রীও ধানভাঙ্গা মিশিনে দূর্ঘটনার শিকার হয়ে একটি হাত অকেজো হয়ে পড়েছে তার ছেলের সাথেই ঢাকায় অবস্থান করছেন । এ দিকে মন্ডল মিয়া একা জীবন অতিবাহিত করছে নিজ বাড়িতে ।

অসুস্থ হয়ে বাড়িতেই থাকে কোন কাজকর্ম করতে পারে না । আগে মানুষের ক্ষেতে খামারে কাজ করে সংসার চালিয়েছে । এখন শরীরে রোগের বাসা বেধেছে বয়সের কারণে কোন কাজই করতে পারে না । আসছে বর্ষা মৌসুম ঝড় বৃষ্টির দিনে ভাঙ্গাঘর নিয়ে দুশ্চিন্তায় পড়েছে মন্ডল মিয়া ।

অর্থের অভাবে জরাজীর্ণ ঘরের কাজও করতে পারছে না । ঘরটিতে থাকার মতো কোন পরিবেশ না থাকায় একটি ঘরের জন্যে বর্তমান সরকার প্রধান ও দায়িত্বে থাকা উর্ধতন কর্র্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন । ব্রিজপাড় নিবাসী সাইদুল ইসলাম জানায় মন্ডল মিয়া অত্যান্ত দরিদ্র অসহায় লোক তার একটি ঘর হলে শেষ জিবনে শান্তিতে থাকতে পারতো ।