ঝিনাইগাতীতে ঈদুল আজহার গরুর বাজারে ক্রেতার ভিড়

132
ঝিনাইগাতীতে ঈদুল আজহার গরুর বাজারে ক্রেতার ভিড়
ঝিনাইগাতীতে ঈদুল আজহার গরুর বাজারে ক্রেতার ভিড়

গোলাম রব্বানী-টিটু:(শেরপুর)প্রতিনিধি: মুসলিম জাতির সর্ববৃহৎ উৎসব পবিত্র ঈদুল আজহা সামনে রেখে ত্যাগের মহিমায় আল্লাহপাককে সন্তষ্টি করার জন্যে কোরবানি দিতে গরুর বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে ।

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা সদরের গরুহাটি ও উপজেলার কালিবাড়ি বাজারে আজ বুধবার ঈদুল আজহা উপলক্ষে ২টি গরুর বাজার জমে উঠেছে । বাজারে ক্রেতা বিক্রেতাদের প্রচন্ড ভিড় দেখা গেছে । ঈদ আর মাত্র ৩ দিন বাকি থাকায় শেষ সময়ে অনেক ক্রেতা গরু ক্রয়ের দিকে ঝুকে পড়েছে । গরুর বাজার নাগালের মধ্যে থাকলেও উপজেলার অনেক পরিবারের সদস্যরা এখনও নারীর টানে বাড়ি না ফেরার ফলে গরু বিক্রয় কম হয়েছে ।

বাজারে গরু,ছাগল,মহিষের ব্যাপক আমদানি হয়েছে । বড় বড় গরু ক্রেতার আগমন না থাকার ফলে ফেরত নিতে দেখা গেছে । দেশের অন্যান্য জেলা উপজেলা থেকে আসা পাইকাররা গরু ক্রয় করেছেন । উপজেলায় এবার বন্যার কারণে কোরবানি দাতার সংখ্যা হ্রাস হওয়ার সম্ভাবনা থাকলেও তার কোন প্রভাব পরবেনা বলে জানা গেছে । ঝিনাইগাতীতে কোরবানি ঈদ উপলক্ষে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর নিরাপত্তা জোরদার করেছেন ।

উপজেলা নিবাহী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা কমিটির সভাপতি ফারুক আল মাসুদ গতকাল মঙ্গলবার পবিত্র ঈদ উপলক্ষে আগাম ঈদ শুভেচ্ছা দিয়ে প্রস্তুতি সভা করে বিভিন্ন বিষয়ে নিরাপত্তার জন্যে পদক্ষেপ গ্রহণ করেছেন । আজ তিনি গরুর বাজার পরিদর্শন করে ইজারাদারগণকে ক্রেতা/বিক্রেতাদের নিরাপত্তা বিষয়ে কঠোর নির্দেশ প্রদান করেন ।