জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের স্পন্সর আল-আরাফাহ ইসলামী ব্যাংক

137

শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানের প্রতি ভালোবাসা বৃদ্ধি, বিজ্ঞান গবেষণা ও আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের বাংলাদেশ দল নির্বাচনের লক্ষ্যে অষ্টম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের প্রধান পৃষ্ঠপোষক হলো আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড।

রোববার, ১৪ আগস্ট ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকটির চেয়ারম্যান আলহাজ্ব সেলিম রহমান বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহ-সভাপতি মুনির হাসান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফারসীম মান্নান মোহাম্মদীর কাছে স্পন্সরের চেক হস্তান্তর করেন। এ সময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং সিইও (চিফ এক্সিকিউটিভ অফিসার) ফরমান আর চৌধুরী হাজির ছিলেন। টাইটেল স্পন্সর হিসেবে ১৫ লক্ষ টাকা দিয়েছে এআইবিএল।

অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এস এম জাফর, সাব্বির আহমেদ, মোঃ শফিকুর রহমান, সৈয়দ মাসুদুল বারী, মোঃ মাহমুদুর রহমান, মোহাম্মদ নাদিম, আবেদ আহাম্মদ খান, আবদুল্লাহ আল মামুন ও বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মুশতাক ইবনে আইয়ুব, বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের সমন্বয়ক মাহমুদ মীম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটির সভাপতি মাহমুদা কবির শাওন উপস্থিত ছিলেন।

চলতি বছরের আগস্ট ও সেপ্টেম্বরে অষ্টম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। এখান থেকে নির্বাচিত ৬ জন শিক্ষার্থী আগামী ডিসেম্বরে কলোম্বিয়ায় অনুষ্ঠিত ১৯তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে অংশ নেবে।