জামালপুরে ধর্ম প্রতিমন্ত্রীর নামে মিলনায়তন উদ্বোধন

90
জামালপুরে ধর্ম প্রতিমন্ত্রীর নামে মিলনায়তন উদ্বোধন
জামালপুরে ধর্ম প্রতিমন্ত্রীর নামে মিলনায়তন উদ্বোধন

জামালপুরের ইসলামপুর উপজেলা সদরে অবস্থিত শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে মোঃ ফরিদুল হক খান দুলাল নামে নতুন একটি মিলনায়তন উদ্বোধন করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান। 

ধর্ম প্রতিমন্ত্রী এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ ডা. সমীর কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামপুর পৌরসভার মেয়র আবদুল কাদের শেখ, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, ইসলামপুরর মোঃ তানভীর হাসান রুমান প্রমুখ।

উল্লেখ্য, ফরিদুল হক খান দুলালের জন্ম ১৯৫৬ সালের ২ জানুয়ারি। বর্ষীয়ান এই রাজনীতিবিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন থেকে নির্বাচিত নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য।

ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো: হাবিবুর রহমান খান ও মায়ের নাম ফাতেমা খানম।

ফরিদুল হক খান ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি জাতীয়তাবাদী দলের সুলতান মাহমুদ বাবুকে পরাজিত করে বিজয়ী হয়েছিলেন। তিনি ৯ম জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ছিলেন। ফরিদুল খান ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১০ম জাতীয় সংসদের স্বরাষ্ট মন্ত্রণালয় সম্পকির্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।‍‌