জহুরুল হক হলের পুকুরে ডুবে ঢাবি ছাত্রের মৃত্যু (ভিডিও)

103

জহুরুল হক হলের পুকুরে ডুবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলটির একজন আবাসিক ছাত্র মারা গেছেন।

নিহত ছাত্রের নাম পলাশ আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার দেশের বাড়ি জামালপুর জেলায়।

রোববার, ২৯ মে দুপুর আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম জানান, আজ (রোববার) দুপুর সাড়ে ১২টার দিকে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের একজন আবাসিক ছাত্র হলের পুকুরে গোসল করতে নেমে ডুবে যায়। ডুবে যাওয়ার প্রায় ২০ মিনিট পর তার বন্ধু ও হলের শিক্ষার্থীরা মিলে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। কিন্তু লাইফ সাপোর্ট থেকে তিনি আর ফিরে আসেননি। চিকিৎসাধীন অবস্থায়ই মারা যান তিনি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার দুপুর সাড়ে ১২টার দিকে পুকুরে গোসল করতে নামেন পলাশ আহমেদ। সাঁতরে পুকুর পাড়ি দিয়ে আরেক পাড়ে চলে যান তিনি। সেখান থেকে সাঁতরে ফিরে আসার সময় তিনি ডুবে যান। ডুবে যাওয়ার প্রায় আধা ঘন্টা পর ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছায়। তবে ডুবুরি দল পৌঁছানোর আগেই পলাশ আহমেদকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তিনি মারা যান।