জলঢাকা পৌরসভার বাজেট ঘোষণা

81

হাসানুজ্জামান সিদ্দিকী হাসান, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর জলঢাকা পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের জন্য নতুন করারোপ ছাড়াই ৭৯ কোটি ৭৯ লক্ষ ১ হাজার ৭ শত ৩০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার বিকেলে পৌর কার্যালয়ের হলরুমে পৌরসভা উদ্দ্যোগে আয়োজিত প্রস্তাবিত এ বাজেট ঘোষনা করেন পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু। উক্ত বাজেট ঘোষণা অধিবেশনে সাংবাদিক, ব্যবসায়ী, সূধী সমাজ ও পৌরবাসীর বিভিন্ন প্রশ্নের জবাব দেন মেয়র বাবলু। 

বাজেট ঘোষণা উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা পৌর  মেয়র ইলিয়াস হোসেন বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  বক্তব্য রাখেন এস.এ. টিভির জেলা প্রতিনিধি ও জলঢাকা প্রেসক্লাব সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহাবুবর রহমান মনি, পৌর নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামান, হিসাব রক্ষক আওলাদ হোসেন, কাউন্সিলর রনজিত কুমার রায়, কাউন্সিলর আনোয়ার হোসেন, হাফিজুর রহমান, আবুল কালাম বাশার মিন্টু,  মন্টু প্রমুখ।

বাজেট অধিবেশন অনুষ্ঠানে সাংবাদিক, পৌরসভার কাউন্সির, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, কর্মকর্তা/কর্মচারী ও পৌরসভার গস্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এবারের ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে নতুন কোন কর আরোপ ছাড়াই বাজেট ঘোষনা করা হয়। এর আগে প্রস্তাবিত বাজেটের উপর এবং পৌরসভার নানাবিধ সমস্যা, সম্ভাবনা, আয়ের উৎস, ব্যয় ও উন্নয়ন মুলক বাস্তবমুখী পদক্ষেপের কথা তুলে ধরে পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু বলেন, প্রস্তাবিত বাজেটের অর্থ দিয়ে উন্নয়ন ও অগ্রগতির মাধ্যমে  পৌর শহরে দৃশ্যমান কাজ করলে আগামীতে “খ” শ্রেনী থেকে উত্তরণ করে “ক” শ্রেনীতে জলঢাকা পৌরসভাকে অন্তর্ভুক্ত করবো।