জলঢাকায় আ.লীগ সাধারণ সম্পাদকের পদ হারালেন রুবেল

72

হাসানুজ্জামান সিদ্দিকী হাসান, জলঢাকা, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় বাংলাদেশ আ.লীগের সম্মেলন প্রস্তুতি সভাকে কেন্দ্র করে জেলা নেতৃবৃন্দ লাঞ্ছিতের ঘটনায় উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদকের দলীয় পদ হারালেন সহীদ হোসেন রুবেল।

জানা যায়, ২৪ জুলাই জলঢাকা ডাকবাংলো মাঠে উপজেলা সম্মেলন প্রস্তুতির সভা চলে যা ৩০ জুলাই অনুষ্ঠিত হবে। ওই সভায় জেলা আ.লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক উপস্থিত ছিলেন। সভা চলাকালীন উপস্থিত নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করলে তা মূহুর্তের মধ্যে সংঘর্ষে রূপ নেয়।

এতে জেলার সভাপতি সাধারণ সম্পাদক এবং উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি, জলঢাকা প্রেসক্লাবের সভাপতি, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক গোলাম মোস্তফাসহ আরও অনেক নেতাকর্মী আহত হন। পরবর্তীতে জেলা নেতৃবৃন্দগণ ২৫ জুলাই আ.লীগের দলীয় প্যাডে দলের বৃহত্তর স্বার্থে সংগঠনের কোন বিশৃঙ্খলা বা অনিয়ম বরদাস্ত করা হবে না মর্মে একমত পোষণ করে জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে এ বহিস্কারাদেশ প্রদান করেন।

এ বিষয়ে জলঢাকা উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, মিন্টু, রুবেল সমর্থিত সন্ত্রাসীরা সশস্ত্রভাবে হামলা চালালে সভাটি পন্ড হয়ে যায়। এ হামলায় ইটপাটকেল ও চেয়ার ছুড়াছুড়িতে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক আহত হয়। পরবর্তীতে জেলা কমিটির সিদ্ধান্তে সহীদ হোসেন রুবেলকে উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক পদ হতে অব্যাহতি প্রদান করা হয়।