জলঢাকায় আ.লীগ নেতা-কর্মীর ওপর হামলার প্রতিবাদ

88

হাসানুজ্জামান সিদ্দিকি হাসান, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল সফল ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ জুলাই) বিকেলে সরকারি কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এম.পি অধ্যাপক গোলাম মোস্তফা।

তিনি লিখিত বক্তব্যে এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০০৪ সালে ২৩ নভেম্বর জলঢাকা উপজেলা আ.লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে আনছার আলী মিন্টু সভাপতি ও শহিদ হোসেন রুবেল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। সেই সম্মেলনের পর দীর্ঘ ১৮ বছর ধরে বিভিন্ন অযুহাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জলঢাকা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল করেননি। সম্প্রতি কেন্দ্রীয় আওয়ামী লীগের রংপুর বিভাগীয় টিমের প্রধান কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখওয়াত হোসেন সফিক আগামী (৩০ জুলাই) জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল তারিখ ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সফল করার লক্ষ্যে প্রস্তুতি কমিটির এক মতবিনিময় সভা হয় রবিবার রাত ৯টায় ডাকবাংলো মাঠে। জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হকসহ জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে মতবিনিময় সভা চলাকালীন সাধারণ সম্পাদক শহিদ হোসেন রুবেল ও সভাপতি আনছার আলী মিন্টুর সাথে আসা নেতাকর্মীরা সভা প্রাঙ্গনে বর্বরোচিত হামলা চালায়।

তিনি আরও বলেন, এই হামলায় জেলা আওয়ামী লীগের সভাপতিসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও আমাদের কমপক্ষে ২০ জন কর্মী আহত হয়েছে। আমরা ৩০ জুলাই সম্মেলন সফল করাসহ দুস্কৃতিকারীদের বিচার ও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণসহ বহিস্কারের জোর দাবি জানাই।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, বালাগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আহম্মেদ হোসেন ভেন্ডার, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ এ.কে আজাদ, আশরাফ হোসেন, ইয়াকুব আলী, করিম উদ্দিন শেখ, খুটামারা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল হান্নান, গোলমুন্ডা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নুরুজ্জামান আবু, কাঁঠালী ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারী দুলাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের কোষাধক্ষ্য অনিল বিশ্বাস, শ্রমিক লীগ সভাপতি জসিয়ার রহমান, যুবলীগের সাবেক আহ্বায়ক সারোয়ার হোসেন সাদের, সাবেক ইউ.পি চেয়ারম্যান আবু সাঈদ শামিম, হুমায়ন কবির হুকুম আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাবু, পৌর যুবলীগ নেতা শফিকুল ইসলাম পলাশ, মিনাল কান্তী প্রমুখ।