জলঢাকায় আ.লীগের সম্মেলন প্রস্তুতি সভা পন্ড

111

হাসানুজ্জামান সিদ্দিকী হাসান, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারী জেলা আ.লীগের সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ নীলফামারী জলঢাকায় সম্মেলন প্রস্তুতি সভায় সাবেক এমপি ও ভারপ্রাপ্ত সভাপতি গোলাম মোস্তফার নাম ঘোষণা করলে উপস্থিত জেলা আ.লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ভাংচুরের ঘটনা ঘটে।

উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা সম্পর্কে নেতাকর্মীরা জানান, আগামী ৩০জুলাই উপজেলা আ.লীগের সম্মেলনের তারিখ নির্ধারিত হয়। সম্মেলন প্রস্তুতি সম্পন্ন করতে রোববার (রাত ৯টায়) জলঢাকা ডাকবাংলা মাঠে আ.লীগের জেলা সভাপতি-সম্পাদক সভার আয়োজন করেন।

সভায় জেলা সভাপতি ও নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহম্মেদ তার বক্তব্যে সাবেক এমপি ও আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফার নাম ঘোষণা করলে দল থেকে বহিস্কৃত আ.লীগের নেতাসহ অংগসংগঠনের নেতাকর্মীরা প্রতিবাদ জানান।

একপর্যায়ে উত্তেজিত নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটে। এতে অর্ধশতাধিক চেয়ার ভাংচুর করা হয়।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল বলেন, অগঠনতান্ত্রিকভাবে নৌকা বিরোধী বিতর্কিত ব্যক্তিকে ভারপ্রাপ্ত সভাপতি বলায় সভায় এই বিশৃঙ্খলার সৃষ্টি হয় যা অনাকাঙ্ক্ষিত।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হকের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।