জলঢাকায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

84

হাসানুজ্জামান সিদ্দিকী হাসান জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় নানান জল্পনা আর কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ১৮ বছর পর বৃষ্টি উপেক্ষা করে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার, ৩০ জুলাই দিনব্যাপী জলঢাকা সরকারি কলেজ মাঠে সম্মেলন প্রস্তুতি কমিটির আয়োজনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে প্রথম অধিবেশন উদ্বোধন করেন নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও মেয়র দেওয়ান কামাল আহমেদ।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি বর্তমান সরকারের নানান উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, আকাশ থেকেও এখন কুঁড়েঘর দেখা যায়না, আজ বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলেও মানুষ পাকা আধাপাকা ও ছাদ ঢালাই ঘরে বাস করছেন। আগের মানুষ বলতো, আমি চট্রগ্রামের মানুষ, চট্রগ্রাম নাকি বাংলাদেশের সবচেয়ে উন্নত জায়গা। আজকে জলঢাকার এই সমাবেশে এসে রাস্তার দু’ধারে মানুষের ঘরবাড়ি ও রাস্তা দেখে আমার ধারণা পাল্টে গেছে। মনে হয়েছে আমার অঞ্চলের চেয়েও এদিকে বেশি উন্নয়ন হয়েছে। এতেই প্রমাণ করে শেখ হাসিনার সরকারের উন্নয়ন মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে।

তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে আরও বলেন, আগামী দিনে দলকে সুসংগঠিত করার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে, এজন্য নিজেদের মধ্যে দ্বন্দ্ব না বাড়িয়ে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রার কারণে যোগাযোগ, বিদ্যুৎ ক্ষেত্রসহ বিভিন্ন সেক্টরের ব্যাপক উন্নয়ন হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত) সাখাওয়াত হোসেন শফিক, আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও সাবেক এমপি এ্যাডঃ হোসনে আরা লুৎফা ডালিয়া, সাবেক এমপি এ্যাডঃ সফুরা বেগম রুমী ও নীলফামারী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ মমতাজুল হক।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করে প্রধান অতিথি বলেন, জেলা কমিটির সাথে আলোচনা করে পুর্ণাঙ্গ উপজেলা কমিটি দেওয়া হবে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন ও সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল গফ্ফার।