জমিজমা নিয়ে দ্বন্দ্বের জেরে হামলা, আহত ৪

74

আব্দুল্লাহ আল মামুন রনী, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের বাউরকান্দি গ্রামে জমিজমা নিয়ে দ্বন্দ্বের জেরে এক পক্ষের আক্রমণে ৪ জন আহত হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় বোয়ালমারী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেফতার করে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠালে আদালত দুই জনের জামিন মঞ্জুর করেন। বাকি দুই জনকে কারাগারে পাঠানো হয়েছে। 

মামলা সূত্রে জানা গেছে, বাউরকান্দি গ্রামের সেবক চন্দ্র গাইনের সঙ্গে একই গ্রামের পবিত্র বাড়ৈই, পংকজ বাড়ৈই, রাম বাড়ৈই গংদের জমিজমা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল। গত ১৬ জুলাই সকাল সাড়ে ছয়টার দিকে উক্ত আসামীগণসহ ১৯/২০ জন রামদা, ছেনদা, লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে সেবক চন্দ্র গাইনের বাড়ি গিয়ে হামলা চালায়।

হামলায় সেবক চন্দ্র গাইন, তার ছেলে শ্যামল গাইন, অনিমা গাইন ও শাশুড়ি গোলাপি আঘাতপ্রাপ্ত হন। এ সময় অনিমা গাইনের গলায় থাকা আট আনা ওজনের স্বর্ণের চেইন এবং বাড়িতে থাকা নগদ ১০ হাজার টাকা ছিনিয়ে নেয় হামলাকারীরা। আহতদের মধ্যে তিন জনকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় সেবক চন্দ্র গাইন বাদি হয়ে ১৮ জুলাই ১১ জনের নামোল্লেখপূর্বক অজ্ঞাতনামা ৮/১০ জনের নামে বোয়ালমারী থানায় মামলা করেছেন। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠালে আদালত দুই জনের জামিন মঞ্জুর করেন। বাকি দুজনকে কারাগারে পাঠানো হয়েছে। 

এ ব্যাপারে ডহরনগর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক কবির আহমেদ বলেন, ১৮ জুলাই এ ঘটনায় মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছিল। আদালত দুই জনের জামিন মঞ্জুর করেছে। বাকি দুই জন বর্তমানে কারাগারে আছেন।