চীনের দক্ষিণাঞ্চলে প্রবল বৃষ্টিতে ১৫ জন নিহত, ৩ জন নিখোঁজ

115
চীনের দক্ষিণাঞ্চলে প্রবল বৃষ্টিতে ১৫ জন নিহত, ৩ জন নিখোঁজ
চীনের দক্ষিণাঞ্চলে প্রবল বৃষ্টিতে ১৫ জন নিহত, ৩ জন নিখোঁজ

চীনের দক্ষিণাঞ্চলে প্রবল বৃষ্টিতে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে, শনিবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

চীনের পূর্ব উপকূলের কাছে ফুজিয়ান প্রদেশে ভূমিধসে দুটি ভবন ধসে আটজনের মৃত্যু হয়েছে, সরকারি সিনহুয়া নিউজ এজেন্সি উপিং কাউন্টির তথ্য অফিসের বরাত দিয়ে জানিয়েছে।

দক্ষিণ-পশ্চিম চীনের প্রায় ১,২০০ কিলোমিটার (৭৫০ মাইল) দূরে ইউনান প্রদেশে আরও পাঁচজন মারা গেছে এবং তিনজন নিখোঁজ রয়েছে, রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি একটি অনলাইন প্রতিবেদনে জানিয়েছে।
গুয়াংজি অঞ্চলের জিনচেং দেশে শুক্রবার বন্যার পানিতে তিন শিশু ভেসে গেছে, কর্তৃপক্ষ জানিয়েছে। দুজন মারা যান এবং একজন বেঁচে যান।

ঝড়টি ইউনানের কুইবেই কাউন্টিতে রাস্তা, সেতু এবং টেলিযোগাযোগ এবং বিদ্যুৎ সুবিধা ক্ষতিগ্রস্ত করেছে, যা ভিয়েতনামের সীমান্ত থেকে প্রায় ১৩০ কিলোমিটার (৮০মাইল) উত্তরে অবস্থিত।

সিনহুয়া জানিয়েছে, ফুজিয়ানে, শুক্রবার একটি ধসে পড়া কারখানার ভবনে পাঁচজন এবং অন্য তিনজনকে একটি ধসে পড়া আবাসিক ভবনে পাওয়া গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ওউপিং কাউন্টিতে ভারী বৃষ্টি শুরু হয়েছে, যেটি উপকূলীয় শহর জিয়ামেন থেকে প্রায় ২১০ কিলোমিটার (১৩০মাইল) অভ্যন্তরীণ।

অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে রাস্তাগুলো কর্দমাক্ত পানিতে প্লাবিত হয়েছে এবং কিছু রাস্তা আংশিকভাবে ভেসে গেছে।

ঝড় ফসলের ক্ষতি করেছে, বিদ্যুৎ বিচ্ছিন্ন করেছে এবং কাউন্টিতে ৩৯টি বাড়ি ধ্বংস করেছে, রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে। ১,৬০০ জনেরও বেশি লোককে সরিয়ে নেওয়া হয়েছে।