চাকরি পেলেন সেই হাদিসুরের ভাই

455

ইউক্রেনের অলভিয়া বন্দরে ‘এম ভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে গোলার আঘাতে নিহত বরগুনার নাবিক হাদিসুর রহমানের ভাই তরিকুল ইসলাম বাংলাদেশ শিপিং কর্পোরেশনে (বিএসসি) চাকরি পেয়েছেন। গতকাল বুধবার (১ জুন)  সকাল ১০টায় বাংলাদেশ শিপিং কর্পোরেশনে (বিএসসি) যোগদান করেছেন।

গতকাল বুধবার ( ১ জুন )  তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আজ সকালে খুলনা বাংলাদেশ শিপিং কর্পোরেশনে উপমহাব্যবস্থাপকের কাছে অফিস সহকারি কাম-কম্পিউটার অপারেটর পদে যোগদান করেছি। ‘ তরিকুল পটুয়াখালী সরকারি কলেজ থেকে রসায়ন বিষয়ে মাস্টার্স প্রথম বর্ষের ছাত্র। বাবা অবসরপ্রাপ্ত মাদরাসা শিক্ষক মো. আব্দুর রাজ্জাক হাওলাদার , ‘আমার মেজো ছেলেকে বাংলাদেশ শিপিং করপোরেশনে থেকে চাকরি দিয়েছে। এজন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। ‘

এর আগে গত  বুধবার  (২৫ মে)  বাংলাদেশ শিপিং করপোরেশন থেকে চাকরি দেয়ার কথা জানানো হয়েছে। বাংলাদেশ নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় , বিএসসি পরিচালনা পর্ষদের বৈঠকে বিমা কোম্পানি থেকে হাদিসুরের পরিবারকে ক্ষতিপূরণ পাওয়ার বিষয়টি জানানো হয়েছে। এতে বলা হয়, বিএসসির মালিকানাধীন ওই জাহাজে কর্মরত অন্যরা সাত মাসের বেতন পাবেন। এছাড়া নিহত হাদিসুর রহমানের পরিবার পাঁচ লাখ মার্কিন ডলার (প্রায় পাঁচ কোটি টাকা) ক্ষতিপূরণ পাচ্ছে, সেই সঙ্গে তার ভাইকে বিএসসিতে চাকরি দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ চলাকালে গত ২ মার্চ ইউক্রেন উপকূলে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলা হয়। এতে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর মারা যান। মৃত্যুর ১২ দিন পর তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হাদিসুরের মরদেহ হযরত শাহজালাল বিমানবন্দরে আনা হয়।