চরফ্যাশনে জমিসহ ১৬০টি পরিবারের মাঝে গৃহ হস্তান্তর

97

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’চরফ্যাশনে তৃতীয় পর্যায়ে ২য় ধাপে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছেন ৫ টি ইউনিয়নের ১ শত ৬০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার।

বৃহস্পতিবার (২১জুলাই) সকাল ১০টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসনের মাধ্যমে ঘরগুলো ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, চরফ্যাশন উপজেলার ৫টি ইউনিয়নে ১৮২ টি ঘর বরাদ্দ হয়। এর মধ্যে হাজারীগঞ্জ ইউনিয়নে  ৯০ টি, জাহানপুর ৩৬ টি, ওসমানগঞ্জ ৩৩ টি, নজরুল নগর ১৩ টি ও নুরাবাদ ইউনিয়নে ১০টি ঘর নিমার্ণ কাজ সমাপ্ত হয়েছে। বরাদ্দকৃত এসব ঘরগুলো প্রতিবন্ধী পরিবার, স্বামী পরিত্যক্ত পরিবার, স্বামী-স্ত্রী সন্তানসহ অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বরাদ্দ দেওয়া হয়েছে। ইতিমধ্যে নির্মাণ কাজ সমাপ্ত হওয়া ১৬০ টি ঘরের চাবি ও জমির দলিল সুবিধাভোগিদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকী বরাদ্দকৃত ২২টি ঘর পূর্বেই নির্মাণ কাজ সমাপ্ত হওয়ায় সম্পতি সময়ে সুবিাভোগিদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান বলেন, ঘরগুলো নির্মাণ সর্বোচ্চ সর্তকতা অবম্বন করা হয়েছে। ঘর নির্মাণে উন্নত মানের মালামাল ব্যবহার করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে চরফ্যাশনে প্রথম. দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে ৪ শত ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহারের জমি ও ঘর পেয়েছেন । চরফ্যাশন বজ্রগোপাল টাউন হলে উপজেলা প্রশাসনের আয়োজনে ঘর হস্তান্তর

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান রুহুল, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল মতিন খান, আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর আ্ওয়ামীলীগের সাধারন সসম্পাদক অধ্যক্ষ মনির আহম্মদ শুভ্র, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।