চবি’তে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : উপাচার্য

84
 চবি'তে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : উপাচার্য
 চবি'তে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পদবঞ্চিতদের ডাকা অবরোধ প্রত্যাহার করায় স্বাভাবিক হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। আজ (মঙ্গলবার) থেকে শুরু হয়েছে শাটল ট্রেন ও বিশ্ববিদ্যালয়গামী বাস। আগামীকাল বুধবার থেকে অনুষ্ঠিত হবে ক্লাস পরীক্ষা। 

এছাড়া কক্ষ ভাঙচুর, শাটল ট্রেনের চালককে অপহরণসহ ক্ষয়ক্ষতিকারী সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।আজ মঙ্গলবার (২ আগস্ট) চবি উপাচার্যের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার।

উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার বলেন, ছাত্র সংগঠনের কমিটিতে পদ পদবি না পাওয়ায় শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছিল। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে শুরু থেকেই আলোচনা করেছি। আলোচনা সাপেক্ষে তারা অবরোধ থেকে সরে এসেছে। এখন বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  ভৌগোলিক অবস্থানের সুযোগ নিয়ে কিছু হলেই শাটল ট্রেন বন্ধ করে দেয়। সাম্প্রতিক ঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করবো। কমিটির প্রতিবেদন অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর পদবঞ্চিতদের অবরোধ শুরু হয়। রোববার (৩১ জুলাই) মধ্যরাতে থেকে বিশ্ববিদ্যালয়ের স্মরণ চত্বরে প্রধান ফটক বন্ধ করে আন্দোলনে নামে পদবঞ্চিতরা। ৩২ ঘণ্টা ক্যাম্পাস অবরুদ্ধ থাকার পর শিক্ষা উপমন্ত্রীর আশ্বাসে আন্দোলন থেকে সরে আসে পদ পদবঞ্চিতরা।