চট্টগ্রাম বন্দরে আরও ২ কন্টেইনার মদের চালান আটক (ভিডিও)

101

মো. মুক্তার হোসেন বাবু, চট্টগ্রাম থেকে : চট্টগ্রাম বন্দরে আরও দুই কন্টেইনার মদের চালান আটক করেছে কাস্টমস হাউস। সোমবার বিকেলে কাস্টম হাউসের এআইআর শাখা ও শুল্ক গোয়েন্দা অধিদপ্তর চালানটি আটক করে। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক সুলতান আহমদ।

তিনি জানান, এইমাত্র আরও ২ কন্টেইনার মদের চালান আটক করা হয়েছে। এর মধ্যে একটি বাগেরহাটের মোংলা ইপিজেডের ভিআইপি ইন্ডাস্ট্রিজ বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের নামে এসেছে। এ চালানের ঘোষণা ছিল টেক্সটারড ইয়ার্ন। অপর চালানটি নীলফামারীর উত্তর ইপিজেডের ডং জিন ইন্ডাস্ট্রিয়াল বিডি কোম্পানি লিমিটেডের নামে এসেছে। এ চালানের ঘোষণায় ছিল মেটারিয়ালস পলিপ্রপিলিন রেসিন।ওই কন্টেইনারে কি পরিমাণ ও কোন কোন ব্র্যান্ডের মদ রয়েছে তা ইনভেন্ট্রি শেষে জানানো হবে।
এর আগে গত রোববার একটি কন্টেইনার থেকে ১ হাজার ৪৩০ কার্টনে ১৫ হাজার ২০৪ লিটার বিভিন্ন ব্রান্ডের বিদেশি মদ পাওয়া গেছে। যার শুল্কায়নযোগ্য মূল্য ২ কোটি ৩ লাখ টাকা। এ চালানে ১২ কোটি ৪৫ লাখ টাকা রাজস্ব ফাঁকির অপচেষ্টা হয়েছিল।

এর আগে ২৩ জুলাই বন্দর থেকে খালাস হওয়া দুই কন্টেইনার মদ নারায়ণগঞ্জ থেকে ফেরত আনা হয়েছে। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চালানটি গত ১৬ জুলাই চীন থেকে এসেছে নিলফামারীর উত্তরা ইপিজেডের ডনগ জিন ইন্ডাস্ট্রিয়াল বিডি লিমিটেডের নামে। এ চালানগুলোর সিঅ্যান্ডএফ এজেন্ট চট্টগ্রামের জাফর আহমেদ। ঘোষণা ছিল টেক্সটারড ইয়ার্ন পলিয়েস্টার রিসাইকেলড পোস্ট।