মুজিব শতবর্ষ উপলক্ষে আনোয়ারায় ভূমিহীনদের মাঝে  ঘরসহ ভিটে উপহার

122

চট্টগ্রামঃ  মুজিব বর্ষের অঙ্গিকার দশে থাকবে না কোন ভূমিহীন পরিবার”। এই স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে সেমিপাকা ঘর ও বাড়ি প্রদান করেন।

আশ্রয়ণ প্রকল্প ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে আবাসন সুবিধার আওতায় নিয়ে আসার লক্ষ্যে সারা দেশের ন্যায় আনোয়ারা উপজেলায় সরকারি খাস জমিতে ভূমিহীন ও গৃহহীন মানুষদের জন্য  ১৩০টি পরিবারের কাছে ঈদ উপহার হিসেবে ঘর হস্তান্তর করা হয়েছে।

গত  মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে সরকারিভাবে নির্মিত এসব ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন। এ উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন ও আনোয়ারা উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমানের সাথে সরাসরি কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এসময়  ১৩০টি গৃহহীন পরিবারকে আনুষ্ঠানিকভাবে তাদের মাঝে ২শতাংশ জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। হস্তান্তর পূর্বক আলোচনা সভায় সুবিধাভোগী গৃহহীন ও ভূমিহীন পরিবারের সদস্যগণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।আনোয়ারায় ১৩০টি ঘরের প্রতিটি গৃহ নির্মাণে প্রায় ২ লাখ ৫৯ হাজার টাকার মত ব্যয়ে উপজেলার এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম এমপি, বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন, ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ মো. আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান, জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, অতিরিক্ত জেলা

প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসান, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী।
অন্যান্যদের মাঝে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুগ্ম সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, চট্টগ্রাম প্রেস

ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এম.এ মালেক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম, চেয়ারম্যানদের মাঝে নোয়াব আলী, আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, আমিন শরীফ, হাসনাইন জলিল চৌধুরী শাকিল, অসীম কুমার দেব, বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম চৌধুরী, কলিম উদ্দিন, মাস্টার মোহাম্মদ ইদ্রিছ।