চকরিয়ায় অবৈধ দুই বালু খেকো সহ দুই ট্রাক জব্দ

70
চকরিয়ায় অবৈধ দুই বালু খেকো সহ দুই ট্রাক জব্দ
চকরিয়ায় অবৈধ দুই বালু খেকো সহ দুই ট্রাক জব্দ

চকরিয়া প্রতিনিধি : চকরিয়া বঙ্গবন্ধু সাফারী পার্ক সংলগ্ন রং মহল, দাঙ্গার বিল ও পাগলির ছড়ার অবৈধ বালু মহালে অভিযান চালিয়েছে প্রশাসন।

প্রশাসন সুত্র জানায় :

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিষ্ট্রেট জেপী দেওয়ানের নেতৃত্বে ও বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কক্সবাজার এর রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম ও কর্মচারীদের সমন্বয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। ৬ জুন ২০২২ সোমবার সন্ধ্যায় সাফারি পার্ক সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত আবুবক্কর ছিদ্দিক ও রবিউল আলম নামের দুইজন বালু খেকো, বালু বহনকারী দুইটি ট্রাক জব্দ করা হয়। এ ছাড়াও ৩০টি বালি উত্তোলনের মেশিন ও ১০০০ রানিং ফুট বালি উত্তোলন পাইপ জব্দ করে বিনষ্ট করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিষ্ট্রেট জেপী দেওয়ান অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত আবুবক্কর ছিদ্দিক ও রবিউল আলম নামের দুইজন বালু খেকো, বালু বহনকারী দুইটি ট্রাক জব্দ করা হয়। এ ছাড়াও ৩০টি বালি উত্তোলনের মেশিন ও ১০০০ রানিং ফুট বালি উত্তোলন পাইপ জব্দ করে বিনষ্ট করা হয়েছে। এবং অবৈধ বালু উত্তোলনে অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, প্রতিদিন দুইটি করে গাড়ী জব্দ করবো এবং প্রতিমাসে ৬০ টি গাড়ী জব্দ করার অঙ্গিকার ব্যক্ত করেন। তিনি বলেন, আটক আবুবক্কর ছিদ্দিক ও রবিউল আলম নামের দুই বালু খেকোকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। টাকা দিতে ব্যর্থ হলে অনাদায়ে দুই বছর করে জেল দেয়া হবে।