ঘোড়াঘাটে মেধাবী শিক্ষার্থী তাহমিনার উচ্চশিক্ষার দায়িত্ব নিলেন এমপি শিবলী সাদিক

147
ঘোড়াঘাটে মেধাবী শিক্ষার্থী তাহমিনার উচ্চশিক্ষার দায়িত্ব নিলেন এমপি শিবলী সাদিক
ঘোড়াঘাটে মেধাবী শিক্ষার্থী তাহমিনার উচ্চশিক্ষার দায়িত্ব নিলেন এমপি শিবলী সাদিক

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে, রংপুর মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে চান্স পাওয়া মাহমুদা খাতুন তাহমিনা নামের এক অসহায় শিক্ষার্থীকে ভর্তির টাকা প্রদান করলেন ১১ দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক। তাহমিনা ঘোড়াঘাট উপজেলার চকবামুনিয়া বিশ্বনাথপুর গ্রামের নজরুল-হাছিনা দম্পত্তির দ্বিতীয় সন্তান।

বুধবার (১৮ মে) সন্ধ্যা সাড়ে ৬ টায় এমপি’র প্রতিনিধিগণ উক্ত শিক্ষার্থীর বাড়ীতে গিয়ে নগদ ২২ হাজার টাকা তার হাতে তুলে দেন। এ সময় এমপি শিবলী সাদিক দেশের বাহিরে থাকায় ভিডিও কলের মাধ্যমে যুক্ত হয়ে তাহমিনা ও তার পরিবারের সাথে কথা বলেন ও খোঁজ খবর নেন। এ সময় আগামী দিনে শিক্ষা সংক্রান্ত অন্যান্য ব্যয়-ভার বহন করবেন বলে আশ্বস্ত করেন তিনি ।

তাহমিনা বলেন, আমার বাবা গ্রামের একতা নামের একটি সমিতির একজন অল্প বেতনভুক্ত কর্মচারি। এমতাবস্থায়, এমপি মহোদয় আমাকে আর্থিক সহযোগীতা না করলে হয়তো মেডিকেলে পড়াশুনা করা অনেকটা অনিশ্চিত হয়ে পড়তো। আর্থিক সহযোগিতা পেয়ে তাহমিনা ও তার পরিবারের সকলে এমপি শিবলী সাদিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার মঙ্গল কামনা করেন।

এ সময় উপজেলার, ৩ নং সিংড়া ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি মাহবুবার রহমান হীরক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম, সাবেক সহ-সভাপতি আব্দুল আজিজ রিমন, নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারন-সম্পাদক শামীম হোসেন, ভাদুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জামাল বাদশা, যুবলীগ নেতা শফিউল ইসলাম সহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৪/৫ দিন পূর্বে মেডিকেলে ভর্তির জন্য সহযোগীতার চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমপি শিবলী সাদিক বরাবর শিক্ষার্থীর নিজের হাতে লেখা একটি আবেদন পোস্ট করলে কয়েক ঘণ্টার মধ্যে এমপি শিবলী সাদিকের দৃষ্টিগোচর হয়। ওই সময় তিনি পোস্টে ভর্তির জন্য আর্থিক সহযোগীতা করবেন বলে মন্তব্য করেন এবং শিক্ষার্থীর উচ্চশিক্ষার সকল দায়িত্ব নেওয়ার আশ্বাস প্রদান করেন।