ঘোড়াঘাটে আদিবাসী যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

88

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে রাদেব কিস্কু (২৬) নামের এক আদিবাসী যুবকের ঝৃলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি, সে মানসিক রোগী ছিল।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে ঘোড়াঘাট পৌর এলাকার ফ্রনগাছী গ্রামের বিনুছ মূর্মূর বাড়ির পাশে একটি কবরস্থান সংলগ্ন মেহগনী গাছের ডালে ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। নিহত রাদেব কিস্কু (২৬) পৌর এলাকার বাউপুকুর গ্রামের জজ কিস্কুর ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, নিহত রাদেবের বাবা জজ কিস্কুর নিজস্ব বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা গ্রামে। সে তার প্রথম স্ত্রী বুলবুলিকে তালাক দিয়ে ঘোড়াঘাটে পৌর এলাকার বাউপুকুর গ্রামের রানী সরেন নামে এক নারীকে দ্বিতীয় বিয়ে করেছিলেন। নিহত রাদেব তার প্রথম স্ত্রীর সন্তান হওয়ার সুবাদে মাঝে মাঝেই বাবার সাথে দেখা করতে পীরগঞ্জ থেকে ঘোড়াঘাটে আসে।

নিহতের মা বুলবুলি বলেন, আমার ছেলের বয়স যখন ২ বছর, তখন আমাদের সংসার জীবনে বিচ্ছেদ হয়। ছেলে আমার কাছেই ছিল। গত মঙ্গলবার কাউকে কিছু না জানিয়েই সে বাবার কাছে চলে আসে। ছোটবেলা থেকেই তার মানসিক সমস্যা ছিল। সে কী কারণে গলায় ফাঁস দিয়েছে তা জানিনা।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরিবারের দাবি, সে আত্মহত্যা করেছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসলে বোঝা যাবে এটি হত্যা নাকি আত্মহত্যা।