গোলাপগঞ্জে পাহাড় ধসে এক যুবকের মৃত্যু, আহত ৫

143
গোলাপগঞ্জে পাহাড় ধসে এক যুবকের মৃত্যু, আহত ৫
গোলাপগঞ্জে পাহাড় ধসে এক যুবকের মৃত্যু, আহত ৫

গোলাপগঞ্জ প্রতিনিধি: গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নে প্রবল বর্ষনে পাহাড় ধ্বসে বসত ঘরের উপর পড়ে অপূর্ব পাল (২৭) নামে এক যুবক নিহত ও তার ভাই পাপ্পু পাল (২২) গুরুতর আহত হয়েছে। নিহত অপূর্ব পাল ও আহতরা হলেন উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের চক্রবর্ত্তীপাড়া গ্রামের হোমিও চিকিৎসক নকুল রুদ্র পালের ছেলে।

স্থানীয় ও পারিবারিকসূত্রে জানা যায়, শনিবার ভোর রাত সাড়ে তিনটার দিকে পাহাড় ধ্বসে অপু রুদ্র পাল নামে একজন নিহত ও তার ভাই পাপ্পু রুদ্র পালসহ আরও অন্তত পাঁচজন আহত হওয়ায় স্থানীয়দেও সহযোগীতায় তাদেরকে উদ্ধার করে অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত অপু পাল আশায় চাকরি করার পাশাপাশি পড়াশোনায় ছিলেন।

এ বিষয়ে লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খলকুর রহমান জানান, তার ইউনিয়নে পাহাড় ধ্বসে অপু রুদ্র পাল নামে একজন নিহত ও তার ভাই পাপ্পু রুদ্র পালসহ আরও অন্তত পাঁচজন আহত হওয়ার খবর পেয়েছেন।

তিনি আরোও বলেন তাহার ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের সাহাব উদ্দিনের স্ত্রী, দক্ষিণভাগ হেকিম মিয়ার বাড়ী,চক্রবর্ত্তী পাড়ার অবসরপ্রাপ্ত শিক্ষক মনোরঞ্জন পাল, নিলামপাাড়া বাহার মিয়ার বাড়ী, দক্ষিণভাগ পুরানপাড়া সুহেল মিয়ার বসত বাড়ীতে পাহাড় ধ্বসে অনেকে আহত হয়েছেন। একাধিক স্থানে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন রয়েছে ও পাহাড় ধ্বসে রাস্তার উপর পড়ে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে।

এদিকে প্রবল বর্ষনে ঢাকাদক্ষিণ বাজারে বেশিরদোকান পানিতে তলিয়ে যাওয়ায় ক্ষয়ক্ষতির হাত থেকে নিজ প্রতিষ্ঠান রক্ষার্থে ঢাকাদক্ষিণ বাজার মসজিদ থেকে মাইকিং করা হয়। ব্যবসা প্রতিষ্ঠান পানিতে তলিয়ে যাওয়ায় বেশিরভাগ ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, কাকেশ^রী নদী অবৈধভাবে দখল করে ব্যবসা প্রতিষ্ঠান তৈরি করায় প্রায় প্রতি বছরে ব্যবসায়ীরা এই ক্ষতির সম্মুখিন হচ্ছেন। অবৈধ দখলদারদের উচ্ছেদে তারা প্রশাসনের হস্থক্ষেপও কামনা করে বলেন আজ ঢাকাদক্ষিণ বাজারে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা দাবী করেন।