গৃহকর নিয়ে চসিক মেয়রকে নগর মহল্লা কমিটির স্মারকলিপি প্রদান

143

আবদুর রহিম, চট্টগ্রাম, বুধবার (২৭ জুলাই) বর্ধিত গৃহকর নিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর সাথে আলোচনা ও স্মারকলিপি প্রদান করেন চট্টগ্রাম নগর মহল্লা সদ্দার কমিটির নেতৃবৃন্দ। চসিক মেয়র নগর মহল্লা সদ্দার কমিটির নেতৃবৃন্দের বক্তব্য ধৈর্য সহকারে শুনে বলেন, নগরবাসীর উপর কোন বর্ধিত করারোপ করা হবে না। কেহ যদি মনে করেন তাঁর উপর আরোপিত কর বেশি হয়েছে তিনি তা আপীলের মাধ্যমে নিষ্পত্তি করতে পারবেন এবং প্রয়োজনে মহল্লার কমিটির নেতৃবৃন্দের সহযোগিতাও নিতে পারবেন। 

উল্লেখ্য, সাবেক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের আমলে নগরবাসীর উপর কয়েকগুণ বেশি করারোপ করা হলে চট্টগ্রাম করদাতা সুরক্ষা কমিটির ব্যানারে নগরবাসী আন্দোলন গড়ে তুলে এবং বর্ধিত করের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করলে তা স্থগিতাদেশ হয় এবং সেই আন্দোলনে সাবেক মহানগর আওয়ামী লীগের সভাপতি ও প্রয়াত চসিক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী নগরবাসীর সাথে একাত্মা প্রকাশ করেন।

গতকাল অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর সাথে বর্ধিত গৃহকর নিয়ে আলোচনা সভায় উপস্থিত ছিলেন নগর মহল্লা সদ্দার কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুফ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মুকসুদ আহমদ, আলহাজ্ব শওকত হোসেন কমরু, আলী বক্স, আলহাজ্ব সাহাবউদ্দীন, সুফী জাহেদ হোসেন, সালাউদ্দিন ইবনে আহমেদ ও মোহাম্মদ তারেক।