গাইবান্ধায় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

56

গাইবান্ধা জেলা প্রতিনিধি : ‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে গাইবান্ধা জেলা প্রশাসন ও সামাজিক বনায়ন জোনের আয়োজনে সাতদিনব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে।

সোমবার (১৮ জুলাই) সকালে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন রংপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মতলুবুর রহমান।

এ উপলক্ষে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু খায়ের, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মো. বেলাল হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, সামাজিক বন কর্মকর্তা এ.এইচ.এম শরিফুল মন্ডল ও গাইবান্ধা প্রেস ক্লাব সভাপতি কেএম রেজাউল হক প্রমুখ।
এরআগে একটি বর্ণাঢ্য র‌্যালী স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মেলায় ৩৩টি স্টল স্থান পেয়েছে। সাতদিনব্যাপী এই মেলা সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এছাড়াও মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রয়েছে।

বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিবেশ রক্ষায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যেসব পতিত খালি জায়গা রয়েছে সেসব জায়গায় বৃক্ষ রোপন করে আর্থিকভাবে যেমন স্বচ্ছলতা আসে তেমনি জ্বালানি হিসেবে পরিবেশ রক্ষা করে।