গাইবান্ধায় নববর্ষ পালন

191

গাইবান্ধা জেলা প্রতিনিধি : নববর্ষ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ১৪২৯ বর্ষবরণ উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। পরে স্বাধীনতা মঞ্চে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অ

তিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রউফ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আবু লাইচ মো. ইলিয়াচ জিকু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সৈয়দ-শামস-উল আলম হীরু, পৌর মেয়র মো. মতলুবর রহমান ও বীরমুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা প্রমুখ।

শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতার বিজীয়দের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বৈশাখী মেলায় ৫০টি স্টল স্থান পায়। মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত। এছাড়া দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে জেলা কারাগার, হাসপাতাল ও শিশু পরিবারে উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন করা হয়। অপরদিকে; গণ উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।