গাইবান্ধায় গৃহহীনদের ঘর বরাদ্দ উপলক্ষে প্রেস বিফ্রিং

87

মোঃ মশফিকুর রহমান, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে সমাজের গৃহহীন ও ভূমিহীন মানুষদের তৃতীয় পর্যায়ের (২য় ধাপে) ঘর বরাদ্দ উপলক্ষে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে এক প্রেসবিফ্রিং অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসক মো. অলিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) জেবুন নাহার, সহকারি কমিশনার মো. জুয়েল মিয়া প্রমুখ।

প্রেস বিফ্রিংয়ে জানানো হয়, বর্তমান সরকার জনগণের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান এবং মানুষের সংবিধানস্বীকৃত মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে। আগামী ২১ জুলাই আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে এ পর্যায়ে সমাজের গৃহহীন ও ভূমিহীন মানুষদের তৃতীয় পর্যায়ের (২য় ধাপে) ২৬ হাজার ২২৯টি পাকা ঘর হস্তান্তর করবেন। এরই অংশ হিসেবে গাইবান্ধা জেলার সাতটি উপজেলায় ১ হাজার ৫৯৭টি অসহায় পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা ঘর পাচ্ছেন। উল্লেখ্য, ইতিমধ্যে এ জেলায় মোট ২ হাজার ৯৭০টি পরিবার পুনর্বাসনের আওতায় আসছে।

আগামী ২১ জুলাই সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশব্যাপী ভুমিহীন ও গৃহহীন অসহায় মানুষের জন্য গৃহ ও জমি প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

প্রেসবিফ্রিংয়ে উল্লেখ করা হয়, আগামী ২১ জুলাই এ উপলক্ষে সকাল ৯টা থেকে নিজ নিজ এলাকায় এ অনুষ্ঠান শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশব্যাপী ভুমিহীন ও গৃহহীন অসহায় মানুষের জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ ও জমি প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। সুবিধাভোগীরা সুপেয় পানি ও বিদ্যুতের সুবিধা পাবেন। এছাড়া জমি ও ঘরের কবুলিয়ত, নামজারী থেকে শুরু করে অন্যান্য কাগজপত্র হস্তান্তর করা হবে।