খুলনায় আদ্-দ্বীন আকিজ হাসপাতালে কিডনি ডায়ালাইসিস ইউনিট উদ্বোধন

99

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা: মো: শারফুদ্দিন আহমেদ বলেছেন, আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল ফিস্টুলা রোগীদের জন্য যে স্বাস্থ্য সেবা প্রদান করছে, তাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহযোগিতা অব্যাহত থাকবে।

শুক্রবার দুপুরে খুলনায় আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালে মহিলাজনিত ফিস্টুলা রোগীদের চিকিৎসা ও কিডনি ডায়ালাইসিস ইউনিট এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির এ কথা বলেন।

আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির পরিচালক সহযোগী অধ্যাপক ডা: প্লাবন বসু। এসময় বিশেষ অতিথি ছিলেন প্রখ্যাত গাইনোকলোজিস্ট, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ, ঢাকার গাইনী এন্ড অবস বিভাগের, বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: আনোয়ারা বেগম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আদ্-দ্বীন মেডিকেল কলেজ সমূহের চেয়ারম্যান ও আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা: শেখ মহিউদ্দিন।

আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের নেগলেকটেড ডিজিজ স্পেশালিস্ট ডা: শেখ নাজমুল হুদা ও প্রধান অতিথি অধ্যাপক ডা: মো: শারফুদ্দিন আহমেদের সহধর্মিনী অধ্যাপক ডা: নাফিসা আহমেদ।

অনুষ্ঠান পরিচালনা করেন আদ্-দ্বীন হাসপাতালসমূহ ও নার্সিং এর মহাপরিচালক অধ্যাপক ডা: নাহিদ ইয়াসমিন। উপস্থিত ছিলেন আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ খুলনার উপাধ্যক্ষ অধ্যাপক ডা: মো: আশফাকুর রহমান, হাসপাতালের উপ-পরিচালক সহযোগী অধ্যাপক ডা: বেলাল হোসেন, এজিএম মো: হোসেন আলী, বিভিন্ন বিভাগের ডাক্তার, নার্স এবং কর্মকর্তা-কর্মচারীরা।

ফিতা কেটে প্রতিষ্ঠানটির ২য় তলায় অবস্থিত নবনির্মিত প্রশাসনিক ভবন এবং ৪র্থ তলায় অবস্থিত ১০ শয্যা বিশিষ্ট কিডনি ডায়ালাইসিস ইউনিট এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি। ডায়ালাইসিস ইউনিট এর শুভ উদ্বোধন ঘোষনা করেন প্রধান অতিথি বিএসএমএমইউ এর ভিসি অধ্যাপক ডা: মো: শারফুদ্দিন আহমেদ। এসময় তিনি সংক্ষিপ্ত বক্তৃতা করেন। পবিত্র মাহে রমজান উপলক্ষে মাসব্যাপী মাত্র আড়াইশ’ টাকায় কিডনি ডায়ালাইসিস প্রদানের ঘোষনা করা হয়। এর আগে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ হেলিকপ্টার যোগে ঢাকা থেকে খুলনায় আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালের ছাদের ওপর নির্মিত হেলিপ্যাডে অবতরণ করলে তাদের ফুলেল শুভেচ্ছা জানান কর্তৃপক্ষ।

অনুষ্ঠান উপলক্ষে ফুল এবং রঙিন বেলুন দিয়ে বর্ণিল সাজে সাজানো হয় মেডিকেল কলেজ ক্যাম্পাস।