খুটাখালীর সামাজিক বনায়ন থেকে গুলিবিদ্ধ যুবকের লাশ উদ্ধার

87
খুটাখালীর সামাজিক বনায়ন থেকে গুলিবিদ্ধ যুবকের লাশ উদ্ধার
খুটাখালীর সামাজিক বনায়ন থেকে গুলিবিদ্ধ যুবকের লাশ উদ্ধার

সেলিম উদ্দীন, ঈদগাঁও প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী থেকে শহিদুল ইসলাম (১৯) নামের এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। (১লা আগস্ট) রবিবার দিবাগত রাতে উপজেলার খুটাখালী ইউনিয়নের সামাজিক বনায়নের প্লট থেকে তার লাশটি উদ্ধার করা হয়।

নিহত শহিদুল ইসলাম পার্শ্ববর্তী পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ফকিরা খোলা গ্রামের নুরুল আমিনের পুত্র। জানা গেছে, সামাজিক বনায়নের এক পাহারাদার রাত্রিকালীন পাহারা দেওয়ার সময় শহিদুল ইসলামের গুলিবিদ্ধ লাশ দেখতে পেয়ে স্থানীয়দের অবগত করেন।

পরে স্থানীয়দের থেকে খবর পেয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুরতহাল রিপোর্ট তৈরী শেষে লাশ উদ্ধার করে নিয়ে যায়।

তবে, এলাকায় ব্যাপক গুঞ্জন উঠেছে শহিদুল ইসলাম কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের বনকর্মীদের গুলিতে নিহত হয়েছে। ফুলছড়ি রেঞ্জের কর্মকর্তা ফারুক আহমেদ বাবুল জানান, রোববার রাতে নিহত শহিদুল ইসলামের নেতৃত্বে ১০/১৫জন বন থেকে কাঠ পাচার করতে এসছিল বলে ধারণা করা হয়। এ সময় বন বিভাগ তাদের বাধা দিলে দু’পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। তিনি বলেন, শহীদুল কিভাবে নিহত হয়েছেন তা সঠিকভাবে বলা যাচ্ছে না।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, নিহত শহিদুল ইসলামের পিটের বাম হাতের সামান্য নিচের দিকে দু্িট গুলির চিহৃ রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।