দুর্গম পাহাড়ে সুপেয় পানির সংকট নিরসনে মহালছড়ি জোন কর্তৃক সাবমারসিবল পাম্প ও পানির হাউস নির্মাণ

188

খাগড়াছড়ি: খাগড়াছড়ি মহালছড়ি সেনা জোনের আওতাধীন জংলীটিলা আর্মি ক্যাম্প এর আশেপাশের এলাকাটি দুর্গম পাহাড়ি অঞ্চল হওয়ায় এলাকায় পাহাড়িদের সুপেয় পানির জন্য একমাত্র পাহাড়ের ঝিরির উপর নির্ভরশীল হতে হয়।

শুষ্ক মৌসুমে ঝিরির পানিও শুকিয়ে যাওয়ার ফলে সুপেয় পানির চরম সংকটে পড়ে এই এলাকার পাহাড়ি জনগোষ্ঠী। এই সংকট নিরসনে এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া এবং রিজিয়ন কমান্ডার খাগড়াছড়ি এর নির্দেশনায় এবার এগিয়ে আসেন মহালছড়ি জোন।

জংলিটিলা আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মেজবাহ উল মুহিত এর সার্বিক তত্ত্বাবধায়নে উক্ত সুপেয় পানির সংকট নিরসনের জন্য একটি সাবমারসিবল পানির পাম্প এবং একটি পানির হাউস নির্মাণ করা হয়। এর আশেপাশের এলাকার সকলের পানি সংগ্রহের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

এতে করে এলাকার দীর্ঘদিনের সুপেয় পানির সংকট এর একটি সুন্দর সমাধান হয়। মহালছড়ি জোনের এই মহতী উদ্যোগকে স্থানীয় বাসিন্দারা খুশি হয়ে সাধুবাদ জানিয়েছেন এবং উচ্ছ্বাস প্রকাশ করেছেন, এ প্রসঙ্গে মহালছড়ি সেনা জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরাফাত হোসেন,

পিএসসি বলেন দুর্গম এলাকার সকলের জন্য এ ধরনের উদ্যোগ ছাড়াও মেডিকেল ক্যাম্পেইন সহ শান্তি সম্প্রীতি এবং উন্নয়নের লক্ষ্যে সকল ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে ।