খাগড়াছড়িতে ন্যায্যমূল্যে চাল-আটা বিক্রি শুরু

88

বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি প্রতিনিধি: সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলাতেও আজ (১ সেপ্টেম্বর ২০২২) থেকে ওএমএস ও খাদ্যবন্ধব এবং টিসিবি’র কার্ডধারীদের মধ্যে ন্যায্যমূল্যে চাল আটা বিক্রি কার্যক্রম শুরু হয়েছে।

আজ বৃহষ্পতিবার সকালে খাগড়াছড়ি জেলা সদরের শালবন এলাকায় ওএমএস চাল ন্যায্য মূল্যে বিক্রয় কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। এ সময় জেলা পুলিশ সুপার নাঈমুল হক পিপিএম , খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী ও জেলা খাদ্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

খাদ্য অফিস সূত্রে জানা যায়, খাগড়াছড়ি পৌর সভায় প্রতি ওয়ার্ডে ২টি দোকানে, জেলার বাকী দুই পৌরসভায় ৩টি দোকানে ও ৬টি উপজেলায় ২টি দোকানের মাধ্যমে এই চাল বিক্রয় করা হবে। ওএমএস কার্ডধারী ও সাধারণ মানুষ কেজিতে ৩০ টাকা মূল্যে প্রতিজন ৫ কেজি এবং মাসে মোট দুই বার চাল কিনতে পারবেন। শুক্র ও শনিবার বাদে সপ্তাহের বাকী ৫ দিন চাল বিক্রি চলবে। প্রতিদিন প্রতি ডিলারকে ২টন করে চাল বরাদ্দ দেওয়া হবে।

ওএমএস এর চাল বিক্রয় কর্মসূচি উদ্বোধনের পর জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস , জেলা পুলিশ সুপার নাঈমুল হক পিপিএম, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী বিভিন্ন চাল বিক্রয় কেন্দ্র ঘুরে দেখেন।