কেকের চেয়ে আমরা ভালো গাই : রূপঙ্করের মন্তব্যে নেট দুনিয়ায় তোলপাড় (ভিডিও)

192

সদ্যপ্রয়াত তুমুল জনপ্রিয় বলিউড প্লেব্যাক গায়ক কেকেকে নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ভারতীয় সংগীতশিল্পী রূপঙ্কর বাগচীর নেতিবাচক মন্তব্যে নিন্দার ঝড় উঠেছে নেট দুনিয়ায়।

এক ফেসবুক লাইভে বাগচী সাহেব বলেছেন, কে এই কেকে? আমরা কেকের চেয়ে বেটার।

কেকেকে নিয়ে রূপঙ্কর যখন বিরূপ মন্তব্য করেন তখন অবশ্য বেঁচে ছিলেন কেকে। রূপঙ্কর ফেসবুক লাইভে আসেন সোমবার, ৩০ মে দিবাগত রাত ১২টা ১৮ মিনিটে। সোমবারেই নজরুল মঞ্চে কেকে প্রথম লাইভ কনসার্ট করেন। সেই লাইভ কনসার্টের ভিডিও নেট দুনিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে যায়।

কলকাতার বাইরের একজন কণ্ঠশিল্পীকে নিয়ে কলকাতাবাসীর এমন মাতামাতি ঠিক হজম করতে পারেননি রূপঙ্কর। কেকের জনপ্রিয়তা দেখে ঈর্ষান্বিত হয়ে বাংলার গায়করা কেকের চেয়ে ভালো বলে দাবি করেন বাগচী সাহেব।

কলকাতার শ্রোতাদের ওপর ক্ষোভ উগড়ে দিয়ে ফেসবুক লাইভে রূপঙ্কর বাগচী বলেন, আমাদের কলকাতায় আছেন অনুপম, সোমলতা, ইমন, রাঘব, মনোময়, উজ্জ্বয়িনী, ক্যাকটাস, রূপম। তারা সবাই কেকের চেয়ে ভালো (গান) গায়। কই আমাদের নিয়ে আপনাদের মধ্যে এই রকম উন্মাদনা দেখি না তো!

রূপঙ্কর বাগচী আরও বলেন, আমাদের নিয়ে আপনারা এতো উত্তেজনা বোধ করেন না কেন? কে এই কেকে? আমরা যেকোনো কেকের চেয়ে বেটার। আমি যে কজন শিল্পীর নাম উচ্চারণ করলাম তারা যেকোনো পারফরম্যান্সে কেকের চেয়ে ভালো। মুম্বাই নিয়ে এতো উত্তেজনা কেন? কতদিন মুম্বাইয়ের পেছনে ঘুরবেন? সাউথ ইন্ডিয়া, পাঞ্জাব, উড়িষ্যাকে দেখুন। বাঙালি হোন প্লিজ। আমি চাই, আমাদের নিয়েও একইভাবে মাতামাতি করুক বাংলা।

ফেসবুক লাইভে রূপঙ্কর কথাগুলো বলেন সোমবার, ৩০ মে দিবাগত রাত ১২টা ১৮ মিনিটে। আর পরদিন মঙ্গলবার মঞ্চে গাইতে গাইতে অসুস্থ বোধ করেন কেকে। কলকাতায় যে পাঁচ তারকা হোটেলে উঠেছিলেন কেকে তাকে সেখানে নেওয়া হলে আরও বেশি অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই মৃত্যু হয়েছে কেকের।

কেকেকে নিয়ে তার মৃত্যুর আগে সোমবার দিবাগত রাতে বিরূপ মন্তব্য করার পর থেকেই নেটিজেনদের আক্রমণের শিকারে পরিণত হন রূপঙ্কর বাগচী। পরদিন মঙ্গলবার কেকের হঠাৎ মৃত্যুর পর নেটিজেনরা রীতিমতো ফুঁসে ওঠেন। একের পর কড়া বাক্যবাণে বাগচী সাহেবকে ধুয়ে দিচ্ছেন তারা।

শুধু কেকে ভক্তরাই নন, অনেক তারকাও রূপঙ্কর বাগচীর কড়া সমালোচনায় মুখর হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন কলকাতার জনপ্রিয় সিনেমাভিনেত্রী স্বস্তিকা। আবেদনময়ী এই নায়িকা বলেছেন, প্রতিবাদ এখনও ফেসবুকে আটকে থাকলে শিল্পের নামে গুণ্ডামি চলতেই থাকবে।